স্পোর্টস ডেস্ক

২৬ জুন, ২০১৬ ২৩:২২

গ্রিজম্যানের জোড়া গোলে কোয়ার্টারে ফ্রান্স

ম্যাচের শুরুতে পিছিয়ে পড়েও অ্যান্তোনি গ্রিজম্যানের জোড়া গোলে ইউরোর কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ফ্রান্স। লিওর পার্ক অলিম্পিকে রিপাবলিক অব আয়ারল্যান্ডকে ২-১ গোলে তারা।

ম্যাচ শুরুর দ্বিতীয় মিনিটেই ফ্রান্সকে পেছনে ফেলে  আয়ারল্যান্ড। আইরিশদের ডি বক্সের ভেতরে মিডফিল্ডার পল পগবার ট্যাকলে ফরাসী ফরোয়ার্ড শেন লং পড়ে গেলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। পেনাল্টি থেকে গোল করে আয়ারল্যান্ডকে লিড এনে দেন রবি ব্র্যাডি। ম্যাচের ২১ মিনিটে ব্যবধান দ্বিগুন করতে পারতো আয়ারল্যান্ড। কিন্তু  ড্যারিল মার্ফির জোড়ালো শট বাঁয়ে ঝাঁপিয়ে পড়ে দারুন দক্ষতায় রুখে দেন  গোলরক্ষক হুগো লরিস।

এরপর ২৪ মিনিটে পগবার ফ্রি কিক ঠেকিয়ে স্বাগতিকদের গোল বঞ্চিত করেন আইরিশ গোলরক্ষক ড্যারেন র‌্যানডল্ফ। ১-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা। 

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে ফ্রান্স, খেলতে থাকে আক্রমনাত্মক ভঙ্গিতে। গোলের জন্য অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি ফ্রান্সের। ম্যাচের  ৫৮ মিনিটে ডান দিক থেকে বাকারি সানিয়ার ক্রসে দুর্দান্ত হেডে গোল করে সমতা ফেরান গ্রিজম্যান। এর ৩ মিনিট পরেই  নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান দ্বিগুণ করেন গ্রিজম্যান। অতিরিক্ত সময়ে খুব কাছ থেকে শট ঠেকিয়ে গ্রিজম্যানকে হ্যাটট্রিক বঞ্চিত করেন র‌্যানডল্ফ।

রোববার কোয়ার্টার ফাইনালের চতুর্থ ম্যাচে ফ্রান্সের প্রতিপক্ষ হবে ইংল্যান্ড ও আইসল্যান্ডের মধ্যে বিজয়ী দল।

আপনার মন্তব্য

আলোচিত