স্পোর্টস ডেস্ক

০৯ জুলাই, ২০১৬ ১৪:৩১

নেইমারের বিরুদ্ধে জালিয়াতি ও দুর্নীতি মামলা খারিজ

কর ফাঁকির মামলায় লিওনেল মেসির বিরুদ্ধে কারাদণ্ডের রায় হলেও জালিয়াতি ও দুর্নীতি মামলায় অপর বার্সালোনা তারকা নেইমারকে খালাস দিয়েছে স্পেনের আদালত।

স্পেনে নেইমারের দীর্ঘ আইনি লড়াইয়ের ব্রাজিলিয়ান অধিনায়ক ও তার বাবার বিরুদ্ধে করা জালিয়াতি ও দুর্নীতি মামলা খারিজ করে দিয়েছে স্পেনের উচ্চ আদালত।

ব্রাজিলিয়ান ইনভেস্টমেন্ট ফান্ড ডিআইএস এর অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করা হয়েছিল। যাদের হাতে এর আগে নেইমারের ট্রান্সফার স্বত্ব ছিল। কোম্পানিটির দাবি, ২০১৩ সালে সান্তোস ছেড়ে ন্যু ক্যাম্পে পাড়ি জমানোর সময় তারা আর্থিক ক্ষতির শিকার হয় যখন নেইমারের সঠিক ট্রান্সফার ফি গোপন রাখার অভিযোগ উঠেছিল বার্সার বিরুদ্ধে।

এ আগে শুনানিতে নেইমার ও তার বাবা তাদের বিরুদ্ধে করা এসব অভিযোগ অস্বীকার করেছিলেন। শেষ পর্যন্ত আদালতের রায়ের মধ্য দিয়ে দু’জনই নির্দোষ প্রমাণিত হলেন। যদিও অন্য একটি মামলায় গত মাসে নেইমারের দলবদল নিয়ে কর পরিশোধে অনিয়মের কারণে ৫.৫ মিলিয়ন ইউরো জরিমানা দিতে বাধ্য হয় বার্সা।

এদিকে, নেইমার ইস্যুতে স্বস্তি মিললেও ক্লাবের সেরা তারকা লিওনেল মেসির জন্য উদ্বেগ-উৎকণ্ঠায় স্প্যানিশ চ্যাম্পিয়নরা। কর ফাঁকির মামলার আর্জেন্টাইন আইকন ও তার বাবাকে ২১ মাসের কারাদণ্ড ও জরিমানা করেছে বার্সেলোনার আদালত। যদিও স্পেনের আইন অনুযায়ী ২৪ মাসের কম সাজা হওয়ায় কারাগারে যেতে হবে না মেসিকে

আপনার মন্তব্য

আলোচিত