ক্রীড়া প্রতিবেদক

১৮ অক্টোবর, ২০১৬ ০১:০৩

তীরে এসে তরী ডুবলো ওয়েস্ট ইন্ডিজের

দারুণ জমে উঠা দুবাই টেস্ট শেষ পর্যন্ত ৫৬ রানে জিতে নিয়েছে পাকিস্তান। তিন ম্যাচ সিরিজে এগিয়েও গেছে ১-০ ব্যবধানে।

হাতে ৪ উইকেট। দরকার ৮৩ রান। দিনের খেলা শেষ হতে বাকি ২৮ ওভারের মত। ক্রিজে আছেন সেঞ্চুরিয়ান ড্যারেন ব্রাভো ও সাবলিল ব্যাট করতে থাকা জেসন হোল্ডার। পাকিস্তানের হাত থেকে যখন ম্যাচটে ক্রমেই নিজেদের দিকে নিয়ে আসছিল তখনই টাইমিংয়ের গড়বড়। আড়াইশ বল স্বাচ্ছন্দ্যে মোকাবেলা করা ড্যারেন ব্রাভো ক্যাচ তুলে দিলেন ইয়াসির শাহকে। তখনই আসলে ম্যাচ শেষ। তার আগে এই ব্রাভোই ক্যারিবিয়ানদের দেখাচ্ছিলেন অসম্ভবের স্বপ্ন, মনে করিয়ে দিচ্ছিলেন কিংবদন্তি ব্রায়ান লারাকে। যিনি আবার তার আত্মীয়ও বটে।

ব্রাভো আউট হবার পর আর ২৬ রান যোগ করতে পেরেছে ওয়েস্ট ইন্ডিজ। জেসন হোল্ডার শেষ পর্যন্ত টিকে থেকে ড্র করার জন্য চেষ্টা করেছেন কিন্তু তারই হাস্যকর ভুলে দুটো রানআউটসেই সম্ভবনাকেও কবর দিয়েছে।

৩৪৬ রানের টার্গেটে গে আগের দিনে ২ উইকেট ৯৫ রান নিয়ে শেষ দিনের খেলা শুরুর প্রথম বলেই ফিরে যান মারলন স্যামুয়েলস। তবে ব্লাকউড, চেজ ও হোল্ডারকে নিয়ে ভালোই এগোচ্ছিলেন ব্রাভো। পাকিস্তানি অধিনায়ক মিসবাহ উল হকের কপালে যখন চিন্তার ভাঁজ বাড়ছে তখনই ইনিংসের একমাত্র ভুলটা করলেন তিনি। আউট হবার আগে করেছেন ১১৬ রানের প্রায় নিখুঁত  এক ইনিংস। এছাড়া জনসন করেন ৪৭ ও হোল্ডার ৪০ রান করে অপরাজিত ছিলেন।

শেষ ইনিংসে পাকিস্তানের পক্ষে ৩ উইকেট পান মোহাম্মদ আমির। ২ উইকেট করে নেন ইয়াসির শাহ ও মোহাম্মদ নাওয়াজ আর ১ উইকেট পেয়েছেন ওয়াহাব রিয়াজ।

প্রথম ইনিংসে ৩০২ রানের ম্যারাথন ইনিংস খেলা ম্যাচ সেরা হয়েছেন আজহার আলী।

আপনার মন্তব্য

আলোচিত