ক্রীড়া প্রতিবেদক

২২ অক্টোবর, ২০১৬ ১২:০৬

সাকিবের ৫ উইকেটের পরও চট্টগ্রাম টেস্টে শক্ত অবস্থানে ইংল্যান্ড

ছবি: এএফপি

২৪৮ রানে গুটিয়ে ইংল্যান্ড থেকে ৪৫ রানে পিছিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ হারিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ঘুর্ণি দিয়ে সেই ফের ম্যাচে ফেরার দারুণ উপলক্ষ তৈরি করেছিলেন সাকিব, মিরাজ ও তাইজুল ।  ৬২ রানে ৫  ইংলিশ ব্যাটসম্যানকে তোলে নিয়ে বাংলাদেশকে খেলায় রেখেছিলেন এই তিনজন তবে বেন স্টোকস ও জনি বেয়ারস্টোর অসাধারণ এক জুটিতে ম্যাচ জয়ের মত বেশ ভালো একটি স্কোর পেয়ে গেছে ইংল্যান্ড।

৪৫ রানের লীড নিয়ে খেলতে নেমে ২৮ রান তুলতে অ্যালিস্টার কুক, জো রুট ও বেন ডাকেটকে হারিয়ে লাঞ্চে যায় ইংল্যান্ড। ফিরে এসে তাইজুলের বলে আউট হন গ্যারী ব্যালেন্স আর মইনকে ফেরান সাকিব। ইংল্যান্ড পরিণত হয়ে ৬২/৫। তবে এই অবস্থা থেকে দলকে টেনে তোলেন  স্টোকস ও জনি বেয়ারস্টো। অনেকটা সফলও তারা। দুজনের দারুনভাবে খেলায় ফিরে সফরকারীরা। স্টোকস ৮৫ ও বেয়ারস্টো ৪৭ রান করে আউট হলেও ততক্ষণে লীড আড়াইশ ছাড়িয়ে গেছে। 

স্টোকস-বেয়ারস্টো জুটি ভাঙ্গেন অভিষিক্ত পেসার কামরুল ইসলাম রাব্বি। পুরো ম্যাচে নির্বিষ বোলিং করা এই পেসারের বাড়তি বাউন্সের এক বলে ইনসাইড এজ হয়ে বোল্ড হন বেয়ারস্টো। এরপর স্টোকসকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন সাকিব। আর আদিল রশিদকে একইভাবে আউট করে আরেকটি ৫ উইকেট পকেটে পরেন তিনি।

দিনের শুরুতে ব্যাটিন বিপর্যয় ডেকে আনা সাকিব বোলিংয়ে ৫ উইকেট নিয়ে পুষিয়েছেন কিছুটা। তবে অতি স্পিনিং ট্র্যাকে ইংলিশদের লীড প্রায় ৩০০ ছুঁইছুঁই বিপদের সিগন্যালই দিচ্ছে।


আপনার মন্তব্য

আলোচিত