স্পোর্টস ডেস্ক

২৩ অক্টোবর, ২০১৬ ০০:৩৭

সাকিবকে ওভাবে আউট হতে দেখে বিস্মিত হয়েছিল ইংল্যান্ড

তিনি দলের সেরা ক্রিকেটার। ব্যাটিং কিংবা বোলিং তিনি যখন যে কাজে থাকেন মানুষের আশার চোখ থাকে সেদিকে। চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের শেষ দিকে যখন মুশফিক আউট হয়ে যান অপরপ্রান্তে ৩১ রানে থাকা সাকিবের উপরই ছিল সব দায়িত্ব। নাইটওয়াচম্যান শফিউলকে নিয়ে পরের দিন ইনিংস শুরু করে পরে দুই অভিষিক্ত সাব্বির ও মিরাজকে নিয়ে বাংলাদেশকে একটা ছোটখাটো হলেও লীড পাইয়ে দেবেন। কিন্তু তৃতীয় দিনের দ্বিতীয় বলেই সমস্ত আশায় গুড়েবালি। সবাইকে বিষাদে ডুবিয়ে  সাকিব যেভাবে আউট হলেন তা টেস্ট ক্রিকেটে একধরনের অপরাধসম।

মইন আলির করা দিনের প্রথম ওভারের প্রথম বল ঠেকিয়ে পরের বলেই উইকেট ছেড়ে তেড়েফুঁড়ে বেরিয়ে এলোমেলো ব্যাট ঘুরালেন। ব্যাটের ধারে কাছেও না থেকে বল গেল উইকেট রক্ষক জনি বেয়ারস্টোর কাছে। সাকিবের মত দামি উইকেট এত সহজে পেয়ে কোন ভুল করেননি তিনি। সাকিবের ওমন আউটে রীতিমত বিস্মিত প্রতিপক্ষ ইংল্যান্ড।

দিন শেষে বেন স্টোক এ ব্যাপারে বলেন, “সকালে দ্বিতীয় বলেই অমন একটা শট খানিকটা ‘শকিং’। ওই ছিল ওদের শেষ শীর্ষ ব্যাটসম্যান। ওর আউটটিই আমাদের জন্য দুয়ার খুলে দিয়েছিল দ্রুত ওদেরকে গুটিয়ে দিতে।”

“হয়ত সে ভেবেছিল যে আমাদের স্পিনারদের চাপে রাখার চেষ্টা  করবে। কিন্তু ইনিংস জুড়েই মইন যেভাবে বল করেছেন এবং যতটা টার্ন পাচ্ছিল, সাকিবের জন্য কাজটা সবসময়ই কঠিন।”

ব্যাটিংয়ে হতাশ করলেও পরে বল হাতে ৫ উইকেট নিয়েছেন সাকিব। কিন্তু ইংল্যান্ড সারাদিনে লীড নিয়ে গেছে প্রায় ধরা ছোঁয়ার বাইরে। এই পিচে আর কোন না রান যোগ না করেও যদি বাকি দুই ইংলিশ ব্যাটসম্যান ফেরেন তবু ২৭৪ রান করাই পৃথিবীর কঠিনতম কাজ।

আপনার মন্তব্য

আলোচিত