ক্রীড়া প্রতিবেদক

১৫ নভেম্বর, ২০১৬ ০৯:৩৪

বিপিএলের প্রথম ধাপে দেশি ক্রিকেটারদের দাপট

বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) এর প্রথম ধাপে সেরা ব্যাটসম্যান ও বোলারদের মধ্যে দেশের ক্রিকেটারদের দাপট দেখা গেছে। প্রতি দলের ৪টি করে মোট ১৩ ম্যাচ শেষে সেরা পাঁচ ব্যাটসম্যানের মধ্যে ৫ জনই বাংলাদেশি। সর্বোচ্চ উইকেট শিকারেও প্রথম দুটি স্থানে আছেন বাংলাদেশি বোলাররা।

ব্যাটসম্যানদের মধ্যে ৪ ম্যাচে সর্বোচ্চ ১৮৪ রান করে সবার উপরে আছেন বরিশাল বুলসের শাহরিয়ার নাফিস। জাতীয় দলের সাবেক এই উদ্বোধনী ব্যাটসম্যান ৪ ম্যাচেই হাঁকিয়েছেন ৩টি অর্ধশতক। নাফিসের পরেই ১৭৪ রান করে দ্বিতীয় স্থানে আছেন একই দলের মুশফিকুর রহিম। ১৭০ রান দিয়ে তৃতীয় স্থানে আছেন ঢাকা ডায়নামাইটসের মেহেদি মারুফ। আর পঞ্চম স্থানে থাকা রাজশাহী কিংসের সাব্বির রহমানের সংগ্রহ ১৫২ রান। এখন পর্যন্ত টুর্নামেন্টের একমাত্র শতকটি এসেছে সাব্বিরের ব্যাট থেকে।

বোলারদের মধ্যে সর্বোচ্চ ৮ উইকেট নিয়ে সবার উপরে আছেন খুলনা টাইটানসের শফিউল ইসলাম। সমান সংখ্যান উইকেট নিলেও গড়ে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে আছেন ঢাকা ডায়নামাইটসের মোহাম্মদ শহিদ। প্রথম পাচে বোলারদের মধ্যে বাকি তিনজন অবশ্য বিদেশের। ৭ উইকেট করে নিয়ে শহিদ আফ্রিদি, মোহাম্মদ নবী ও জুনায়েদ খান আছেন পরের তিনটি স্থানে।

বিপিএলের চট্টগ্রাম পর্ব শুরু হবে ১৭ নভেম্বর। টুর্নামেন্টের শেষ পর্যন্ত দেশের তারকারাই দাপট ধরে রাখতে পারেন কিনা সেটাই এখন দেখার বিষয়।

আপনার মন্তব্য

আলোচিত