স্পোর্টস ডেস্ক

১৩ ডিসেম্বর, ২০১৬ ১৩:৪২

মেসির দ্বিগুণ পয়েন্ট পেয়ে জিতলেন রোনালদো!

মাঠে পর্তুগাল ও রিয়াল মাদ্রিদ তারকা রোনালদো এবং আর্জেন্টিনা ও বার্সেলোনার মেসির লড়াইটা ধ্রুপদী। বহুদিন ধরেই বর্ষসেরা ফুটবলারের খেতাবটা তারা ভাগাভাগি করে নিচ্ছেন নিজেদের মধ্যে। কখনো মেসি জেতেন, কখনো রোনালদো।

সোমবার রাতে চতুর্থ বারের মতো ২০১৬ বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতে পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী লিওনেল মেসির আরো কাছে পৌঁছে গেছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

তবে মেসিকে হারিয়ে দেওয়ার ব্যবধানটা চমকে যাওয়ার মতো। মেসির চেয়ে দ্বিগুন পয়েন্ট বেশি পেয়ে জিতেছেন রোনালদো। রোনালদো বিজয়ীর হাসি হেসেছেন ৭৪৫ পয়েন্ট নিয়ে। তার চেয়ে ৪২৯ পয়েন্ট কম পেয়েছেন মেসি! মেসির অর্জন ৩১৬ পয়েন্ট। আর তৃতীয় স্থান পাওয়া ফ্রান্স ও আতলেতিকো মাদ্রিদের ফরোয়ার্ড আন্তোইন গ্রিজমান পেয়েছেন মাত্র ১৯৮ পয়েন্ট।

রোনালদো শেষ মৌসুমে ৫৪ ম্যাচে ৫১ গোল করেছেন। রিয়াল মাদ্রিদকে ১১তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতিয়েছেন। প্রথমবারের মতো পর্তুগালকে ইউরোপিয়ান চ্যাম্পিয়নও করেছেন।

৩১ বছরের ফরোয়ার্ড অবশ্য এবার ব্যালন ডি'অর পুরস্কার নিতে প্যারিসে উপস্থিত ছিলেন না। ক্লাব বিশ্বকাপে খেলতে রিয়াল মাদ্রিদের সাথে জাপানে তিনি।

ব্যালন ডি'অরের জন্য ভিন্ন ভিন্ন দেশের ১৭৩ জন সাংবাদিককে তিন সেরা ফুটবলারকে চূড়ান্ত করতে বলা হয়। তাদের প্রথম পছন্দের খেলোয়াড়ের জন্য নির্ধারিত ছিল ৫ পয়েন্ট, দ্বিতীয় পছন্দের জন্য ৩ পয়েন্ট আর তৃতীয় পছন্দের জন্য ১ পয়েন্ট।

আপনার মন্তব্য

আলোচিত