ক্রীড়া প্রতিবেদক

১২ জানুয়ারি, ২০১৭ ০৯:১৩

বেসিন রিজার্ভে বৃষ্টির হানা, তামিমের অর্ধশতক

নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে টসে হেরে ব্যাট করতে নেমে তামিম ইকবালের অর্ধশতক ও মমিনুলের হকের দায়িত্বশীল ব্যাটিংয়ে স্বস্তিতে আছে বাংলাদেশ। বৃষ্টির কারণে খেলা বন্ধ হওয়ার আগে বাংলাদেশ করেছে ২ উইকেটে ১১৯ রান।

উইকেটে আছেন মমিনুল হক (৪৮) ও মাহমুদুল্লাহ রিয়াদ (১৩)।

ওয়েলিংটনের বাউন্সি পিচে ইনিংসের চতুর্থ ওভারে ভাঙে বাংলাদেশের উদ্বোধনী জুটি। টিম সাউদির শর্ট বলে পুল করে ট্রেন্ট বোল্টকে ক্যাচ দেন এই ইমরুল কায়েস (১)।

এরপর বাগড়া দেয় বৃষ্টি। বৃষ্টির কারণেই স্থানীয় সময় বেলা সাড়ে ১২টায় দেওয়া হয় লাঞ্চের বিরতি। লাঞ্চের পরই স্বভাবসুলভ ব্যাটিংয়ে অর্ধশতক পূরণ করেন তামিম ইকবাল। ৪৮ বলে অর্ধশতকে পৌঁছতে তিনি ১০টি বাউন্ডারি হাঁকান। শেষ পর্যন্ত ৫০ বলে ১১ বাউন্ডারিতে ৫৬ রান করে এলবিডাব্লিউ হয়ে ফিরে যান। দলের রান তখন ২ উইকেটে ৬০।

এরপর দলের হাল ধরেন মুমিনুল হক এবং মাহমুদ উল্লাহ রিয়াদ। দুজনে মিলে ইতোমধ্যে ৫৯ রানের জুটি গড়েছেন। মুমিনুল ৪৮ এবং রিয়াদ ১৩ রানে অপরাজিত আছেন। মমিনুলের ৭৬ বলের অপরাজিত এ ইনিংসে ছিল ৮ চার ও একটি ছক্কার মার।

খেলার এই অবস্থা যখন, তখন আবারও হানা দেয় বৃষ্টি। বৃষ্টির কারণে বন্ধ হয়ে যায় খেলা।

নিউ জিল্যান্ডের পক্ষে টিম সাউদি ও টেন্ট বোল্ট প্রত্যেকে ১টি করে উইকেট নেন।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, ইমরুল কায়েস, মমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম (অধিনায়ক), সাকিব আল হাসান, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শুভাশিষ রায়, কামরুল ইসলাম রাব্বি।

আপনার মন্তব্য

আলোচিত