স্পোর্টস ডেস্ক

১৯ জানুয়ারি, ২০১৭ ০৯:৪১

অধিনায়ক তামিম, দলে সৌম্য-সোহান

ইনজুরির কারণে শুক্রবার ক্রাইস্টচার্চে শুরু হতে যাওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট দল থেকে ছিটকে গেলেন অধিনায়ক মুশফিকুর রহিম ও ওপেনার ইমরুল কায়েস।

মুশফিকের জায়গায় দলে সুযোগ পেয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। ওয়ানডের পর কিউইদের বিপক্ষেই তার টেস্ট অভিষেক হচ্ছে যাচ্ছে।

আর বাম-হাতি ওপেনার ইমরুল কায়েসের পরিবর্তে দলে নেয়া হয়েছে আরেক বাম-হাতি ব্যাটসম্যান সৌম্য সরকারকে।

ডেপুটি হিসেবে থাকা তামিম ইকবাল মুশফিকের পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন। দায়িত্ব পাওয়ায় তামিম হতে যাচ্ছেন বাংলাদেশের নবম টেস্ট অধিনায়ক।

দ্বিতীয় টেস্টের আগে সংবাদ সম্মেলনে এসে তামিম ইকবাল এসব তথ্য দেন।

তিনি বলেন, 'ইমরুলের সুস্থ হতে দিন দশেক সময় লাগবে, মুশির ৩-৪ সপ্তাহ। ফলে তারা দু'জন এই টেস্টে খেলতে পারছে না।'

তামিম আশা প্রকাশ করে বলেন, 'খুব বড় সমস্যা নেই, দুশ্চিন্তারও কিছু নেই। আমরা আশা করছি, ভারত সফরের আগেই ওরা ফিট হয়ে দলে ফিরবে।'

অবশ্য দলের ফিজিও ডিন কনওয়ে একই কথা জানিয়েছেন, 'মুশফিকের আঙুলের চোটের অবস্থা ভালো নয়। চোট সেরে ওঠতে অন্তত তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে।'

ওয়েলিংটনে হেলমেটে বল লাগলেও মুশফিকের মাথায় বা ঘাড়ে কোনো সমস্যা নেই। তবে বুড়ো আঙুলের চোটই দল থেকে তাকে ছিটকে দিয়েছে।

ওয়েলিংটন টেস্টে প্রথম ইনিংসে ১৫৯ রানের দুর্দান্ত ইনিংসটির পথে বাঁ হাতের বুড়ো আঙুল আর ডান হাতের তর্জনীতে চোট পান মুশফিক। পরে দ্বিতীয় ইনিংসে বল লাগে হেলমেটে। মাঠ থেকে সোজা তাকে হাসপাতালে যেতে হয়।

মুশফিক মাঠে না থাকায় প্রায় দেড়শ' ওভার কিপিং করেছিলেন ইমরুল। এরপরই নামেন ব্যাটিংয়ে। কিন্তু একটি দ্রুত রান নেয়ার চেষ্টায় ডাইভ দিয়ে বাঁ ঊরুতে টান পান তিনি। এর সঙ্গে ধরা পড়েছে পেশিতে ছোট 'টিয়ার'।

আপনার মন্তব্য

আলোচিত