স্পোর্টস ডেস্ক

০৬ এপ্রিল, ২০১৭ ১১:২৮

মেসির জোড়া গোলে বার্সার দুর্দান্ত জয়, শীর্ষে রিয়াল

বুধবার রাতে স্প্যানিশ লা লিগায় নিজ নিজ ম্যাচে জয় পেয়েছে দুই জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে লিওনেল মেসির জোড়া গোলে কঠিন প্রতিপক্ষ সেভিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। কিছু সময়ের উঠে গিয়েছিল পয়েন্ট তালিকার শীর্ষে। কিন্তু দুই ঘণ্টার ব্যবধানে বার্সাকে টপকে শীর্ষস্থান পুনরুদ্ধার করে রিয়াল। অ্যাওয়ে ম্যাচে লিগানেসকে ৪-২ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। হ্যাটট্রিক করেছেন মাদ্রিদের স্প্যানিশ স্ট্রাইকার আলভারো মোরাতা।

ঘরের মাঠে দুর্দান্ত খেলেছেন এমএসএন ত্রয়ীর তিনজনেই। ম্যাচের প্রথমার্ধেই তিন গোল করে জয় নিশ্চিত করে কাতালানরা। ২৫তম মিনিটে বার্সাকে এগিয়ে দেন উরুগুয়ের ফরোয়ার্ড লুইস সুয়ারেস। তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন মেসি। আর্জেন্টিনার অধিনায়ক ৩৩তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করে বার্সেলোনাকে ৩-০ গোলের লিড দেন।

বিরতির পর লুইস এনরিকের শিষ্যরা গোল ব্যবধান আর বাড়াতে পারেনি। সেভিয়াও পারেনি বার্সার জালে লক্ষ্যভেদ করতে। বরং ম্যাচের অতিরিক্ত সময়ে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়েন সেভিয়ার ভিতোলো।

ব্যস্ত সূচির কারণে লিগানেসের বিপক্ষে ম্যাচে ছিলেন না ক্রিস্টিয়ানো রোনালদো, টনি ক্রুস ও গ্যারেথ বেল। মূল একাদশে জায়গা হয়নি করিম বেনজেমারও। তবুও প্রতিপক্ষের মাঠে ২৩ মিনিটের মধ্যেই ৩-০ গোলের লিড নিয়েছিল রিয়াল। কলম্বিয়ান তারকা হামেস রদ্রিগেজ ম্যাচের ১৫তম মিনিটে লিগানেসের জালে বল জড়ান। এরপর মোরাতা ১৮ ও ২৩তম মিনিটে দুই গোল করেন। গোল খেয়ে যেন উজ্জীবিত হয়ে ওঠে লিগানেস। ম্যাচের ৩২তম মিনিটে পিরেস ব্যবধান ৩-১ করেন। দুই মিনিট পরেই লুসিয়ানো আরো এক গোল শোধ করেন। দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে হ্যাটট্রিক পূরণ করে মাদ্রিদের জয় নিশ্চিত করেন মোরাতা।

২৯ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রিয়াল। এক ম্যাচ বেশি খেলে ৬৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বার্সেলোনা। চতুর্থ স্থানে থাকা সেভিয়ার অর্জন ৩০ ম্যাচে ৫৮ পয়েন্ট।

সূত্র- ইএসপিএনএফসি।

আপনার মন্তব্য

আলোচিত