স্পোর্টস ডেস্ক

২৪ এপ্রিল, ২০১৭ ০৩:২৭

বার্সার হয়ে মেসির ৫০০তম গোলে রিয়ালের বিপক্ষে দারুণ জয়

লিওনেল মেসির নামে কেন উত্তেজনা, উচ্ছ্বাস আর আনন্দে ভাসে ফুটবল ভক্তরা তা আবারও প্রমাণ হলো এল-ক্লাসিকোতে। তার জোড়া গোল ও ইভান রাকিতিচের অন্য গোলে বার্সেলোনা হারাল রোনালদোর রিয়াল মাদ্রিদকে।

এ দুই গোলের মাধ্যমে বার্সেলোনার হয়ে ৫০০তম গোল করলেন এ সুপারস্টার; আর বার্সা রিয়ালের বিপক্ষে জিতল ৩-২ গোলের ব্যবধানে।

সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার রাতে রোমাঞ্চকর লড়াইয়ে ৩-২ গোলে জিতেছে বার্সেলোনা। প্রথমার্ধে কাসেমিরোর গোলে পিছিয়ে পড়ার পর সমতা ফেরান ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত দুর্দান্ত খেলা মেসি। দ্বিতীয়ার্ধে ইভান রাকিতিচের দর্শণীয় গোলে অতিথিরা এগিয়ে যাওয়ার পর সমতা ফিরিয়েছিলেন হামেস রদ্রিগেস। শেষ মুহূর্তে গোল করে মূল্যবান ৩ পয়েন্ট এনে দিলেন মেসি।

২৮তম মিনিটে ম্যাচের প্রথম কর্নারে থেকেই গোল পায় স্বাগতিকরা। বল পুরোপুরি বিপদমুক্ত করতে পারেনি বার্সেলোনা। ডি-বক্সের বাইরে থেকে মার্সেলোর উঁচু করে বাড়ানো বলে রামোসের ভলি পোস্ট থেকে ফিরলে অপর পোস্টের পাশ দিয়ে তা ফাঁকা জালে পাঠান কাসেমিরো।

গোল হজমের পাঁচ মিনিটের মধ্যেই সমতায় ফিরে বার্সেলোনা। সের্হিও বুসকেতসের বাড়ানো বল থেকে ইভান রাকিতিচের পাস বাঁ পায়ে ধরে ডি-বক্সে ঢুকে ডান পায়ে কারভাহালের কাছ থেকে বল সরিয়ে আবার বাঁ পায়ে কেইলর নাভাসের হাতের নীচ দিয়ে জালে জড়িয়ে দেন মেসি।

৭৩তম মিনিটে রাকিতিচের বাঁ পায়ের দুর্দান্ত শটে এগিয়ে যায় বার্সেলোনা। চার মিনিট পরই মেসিকে ফাউল করে রামোস লালকার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় রিয়াল।

৮৬তম মিনিটে মার্সেলোর ক্রস থেকে বদলি হিসেবে নামা হামেস রদ্রিগেসের গোলে সমতা ফেরায় রিয়াল। কিন্তু শেষ মিনিটের গোলে বার্সেলোনাকে জয়ের বন্দরে পৌঁছান লিওনেল মেসি।

এবারের লা লিগার মেসির ৩১তম গোলটি বার্সেলোনার জার্সিতে তার সব মিলিয়ে ৫০০তম। বার্সেলোনার সিনিয়র দলে তার পথচলা শুরু ২০০৪-০৫ মৌসুমে । প্রায় এক যুগ ধরে ক্লাবটির হয়ে খেলছেন লিওনেল মেসি।

এ পর্যন্ত স্প্যানিশ লা লিগায় ৩৪৩ গোল করেছেন মেসি। চ্যাম্পিয়ন্স লিগে তার গোল সংখ্যা ৯৪, কোপা দেল রেতে ৪৩, ইউরোপিয়ান সুপার কাপে ৩। স্প্যানিশ সুপার কাপে প্রতিপক্ষের জাল কাঁপিয়েছেন ১২ বার, আর ক্লাব বিশ্বকাপে ৫ বার।

ম্যাচ শেষে দুই দলের পয়েন্টই ৭৫। তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে শীর্ষে উঠলো এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনা। তবে শিরোপা এখনও নিজেদের হাতে জিনেদিন জিদানের দলের। বাকি আর পাঁচ ম্যাচ জিতলেই ২০১২ সালের পর আবার চ্যাম্পিয়ন হবে রিয়াল।

আপনার মন্তব্য

আলোচিত