স্পোর্টস ডেস্ক

০৭ মে, ২০১৭ ১৫:১৫

অবশেষে চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিচ্ছে ভারত

আইসিসির সঙ্গে লভ্যাংশ ভাগাভাগি নিয়ে দ্বন্দ্বের কারণে চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ না নেওয়ার হুমকি দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। নির্ধারিত সময়ের মধ্যে দলও ঘোষণা করেনি ভারত। তবে শেষ পর্যন্ত চ্যাম্পিয়নস ট্রফিতে অংশগ্রহণের কথা আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে বিসিসিআইর পক্ষ থেকে।

রোববার (৭ মে) এক বিশেষ সভার পর এ সিদ্ধান্তের কথা জানিয়েছে বিসিসিআই।

চ্যাম্পিয়নস ট্রফির জন্য ১৫ সদস্যের দল ঘোষণার শেষ সময় ছিল গত ২৫ এপ্রিল। এ সময়ের মধ্যেই দল ঘোষণা করেছিল অংশগ্রহণকারী বাকি সাতটি দেশ। বাকি ছিল শুধু ভারত। আইসিসির কোনো অনুমতির তোয়াক্কা না করেই দল ঘোষণার বিষয়টি ঝুলিয়ে রেখেছিল গত আসরের চ্যাম্পিয়নরা। ফলে শেষ পর্যন্ত তারা অংশ নেবে কি না, সেই আলোচনাও শুরু হয়েছিল জোরেশোরে।

তবে আজ এক বিশেষ সভা শেষে চ্যাম্পিয়নস ট্রফিতে অংশগ্রহণের ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্তই জানিয়েছে বিসিসিআই। এক বিবৃতিতে তারা বলেছে, বিসিসিআইর বিশেষ সাধারণ সভা শেষে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে ভারতীয় ক্রিকেট দল চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নেবে। আগামীকাল সোমবার দল ঘোষণা করা হবে বলেও জানানো হয়েছে বিসিসিআইর বিবৃতিতে।

এবারের চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে ভারতকে খেলতে হবে পাকিস্তান, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। অন্য গ্রুপে আছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউ জিল্যান্ড ও বাংলাদেশ।

আপনার মন্তব্য

আলোচিত