স্পোর্টস ডেস্ক

১৮ মে, ২০১৭ ১৩:১০

রোনালদোর রেকর্ডের রাতে শিরোপার আরও কাছে রিয়াল

ম্যাচের ও নিজের প্রথম গোল করার পথে রোনালদোর শট

দুর্দান্ত জয়ে স্প্যানিশ লা লিগার শিরোপা ঘরে তোলার আরও কাছাকাছি পৌঁছে গেল রিয়াল মাদ্রিদ। বুধবার ৯১৭ মে) রাতে ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে সেল্টা ভিগোকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে জিদান শিষ্যরা।

এই জয়ে রোনালদোরা উঠে গেছেন পয়েন্ট তালিকার শীর্ষে। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে এখন তিন পয়েন্টে এগিয়ে রিয়াল মাদ্রিদ। ৩৭ ম্যাচে রিয়ালের অর্জন ৯০ পয়েন্ট। আর সমান ম্যাচে বার্সার সংগ্রহ ৮৭ পয়েন্ট। ৩৩তম লিগ শিরোপা জিততে রিয়ালের প্রয়োজন আর মাত্র ১ পয়েন্ট। আগামী ২১ মে লিগে নিজেদের শেষ ম্যাচে মালাগার বিপক্ষে ড্র করলেই শিরোপা জেতার উৎসবে মাতবে রিয়াল।

সেল্টার মাঠে ম্যাচের ১০ ও ৪৮ মিনিটে রিয়ালের পক্ষে জোড়া গোল করেন সিআর সেভেন। ম্যাচের ৬২ মিনিটে ইয়াগো আস্পাস লালকার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় সেল্টা। স্বাগতিকদের হয়ে ম্যাচের ৬৯ মিনিটে ব্যবধান কমিয়েছিলেন জন গুইদেত্তি। কিন্তু পরের মিনিটেই স্কোরলাইন ৩-০ করেন করিম বেনজেমা। ম্যাচের নির্ধারিত সময়ের দুই মিনিট আগে গোল করে রিয়ালের বড় জয় নিশ্চিত করেন টনি ক্রুস।

ম্যাচে নিজের প্রথম গোলটি করে রেকর্ডবুকের আরেকটি পাতায় নাম লেখান রোনালদো। ইউরোপের পাঁচটি সেরা লিগ মিলিয়ে তিনিই এখন ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। গোল সংখ্যায় ছাড়িয়ে গেছেন জিমি গ্রেভসকে (৩৬৬)। ইংলিশ প্রিমিয়ার লিগ ও লা লিগায় রোনালদোর মোট গোল সংখ্যা এখন ৩৬৮টি।

আপনার মন্তব্য

আলোচিত