স্পোর্টস ডেস্ক

০৩ জুন, ২০১৭ ১৩:৪২

আজ ইউরোপ সেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি রিয়াল-জুভেন্টাস

উয়েফা চ্যাম্পিয়নস লিগ ফাইনাল

আর মাত্র কয়েক ঘণ্টা পরই উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল। ইউরোপের ক্লাব শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মুখোমুখি হবে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাস।

কার্ডিফের মিলেনিয়াম স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় আজ রাত পৌনে ১টায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে সনি সিক্স, সনি ইএসপিএন, টেন টু ও টেন ওয়ান এইচডি চ্যানেল।

চ্যাম্পিয়নস লিগ নাম ধারণ করার পর কোনো দলই টানা দুই মৌসুমে এই প্রতিযোগিতার শিরোপা জিততে পারেনি। জিনেদিন জিদানের দলের সামনে প্রথম দল হিসাবে এটি করে দেখানোর সুযোগ এসেছে। পাশাপাশি ইউরোপিয়ান মঞ্চে  সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ডটা ১২ তে নিয়ে যাওয়ার হাতছানিও রিয়ালের সামনে।

ইতিহাসের হাতছানি জুভেন্টাসের সামনেও। এই মৌসুমে এরই মধ্যে ইতালিয়ান লিগ ও কাপ শিরোপা ঘরে তুলেছে তারা। আজ চ্যাম্পিয়নস লিগ জিতলেই ক্লাব ইতিহাসে প্রথমবারের মতো ‘ট্রেবল’ জয় করবে তারা।

আজ লড়াইটা হবে রিয়ালের আক্রমণভাগের সঙ্গে জুভেন্টাসের রক্ষণের। এবারের মৌসুমে চ্যাম্পিয়নস লিগে ১২ ম্যাচে মাত্র তিন গোল হজম করেছে জুভেন্টাস। জর্জো কিয়েল্লিনি, লিওনার্দো বোনুচ্চিদের নিয়ে গড়া রক্ষণের সামনে তাই কঠিন পরীক্ষাই দিতে হবে ক্রিস্টিয়ানো রোনালদো, করিম বেনজেমাদের। আর জুভিদের গোলপোস্টের সামনে ‘চীনের প্রাচীর’ হয়ে দাঁড়ানোর জন্য অভিজ্ঞ জিয়ানলুইজি বুফন তো আছেনই।

সব মিলিয়ে জমজমাট এক ফাইনালের অপেক্ষায় ফুটবল ভক্তরা। শিরোপাটা শেষ পর্যন্ত কে জিতবে, তার জবাব মিলবে রাতে।

আপনার মন্তব্য

আলোচিত