স্পোর্টস ডেস্ক

২২ জুলাই, ২০১৭ ১৬:২৪

কলকাতায় 'সেরা বাঙালি' অ্যাওয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় মাশরাফি

কলকাতার এপিবি আনন্দ বর্ষসেরা বাঙালি পুরষ্কারের মনোনয়ে সংক্ষিপ্ত তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ভারতের প্রভাবশালী সংবাদমাধ্যমএবিপি গ্রুপ প্রতি বছরই বিভিন্ন ক্যাটাগরিতে সেরা বাঙালি পুরস্কার দিয়ে থাকে। ২০১৭ সালে অ্যাথলেট ক্যাটাগরিতে চূড়ান্ত তালিকায় জায়গা মিলেছে নড়াইলের মাশরাফির।

আগামী ২৮ জুলাই কলকাতায় 'সেরা বাঙালি' পুরস্কারজয়ীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেয়ার কথা রয়েছে। অন্যান্য বছরের মতো এবারও এবিপি আনন্দ চ্যানেলে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হবে।

মাশরাফি যদি এবার অ্যাথলেট ক্যাটাগরিতে পুরস্কার পান তবে এক্ষেত্রে তিনি তৃতীয় বাংলাদেশি হবেন। ২০০৭ সালে সৌরভ গাঙ্গুলির সঙ্গে 'সেরা বাঙালি' পুরস্কার পান বাংলাদেশের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার। এরপর ২০১২ সালে বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান, ভারতের বাঙালি ক্রিকেটার মনোজ তিওয়ারি এবং ভারতীয় নারী দলের বাঙালি ক্রিকেটার ঝোলন গোস্বামী এই অ্যাওয়ার্ড পান।

বাংলাদেশের নোবেলজয়ী ড. মোহাম্মদ ইউনুস, ভারতের জনপ্রিয় বাঙালি অভিনেতা মিঠুন চক্রবর্তী এবং ভারতের নোবেলজয়ী অর্থনীতিবিদ অর্মত্য সেনও এই অ্যাওয়ার্ড পেয়েছিলেন।

মাশরাফির অধিনায়কত্বে বাংলাদেশ টানা ছয়টি সিরিজ জিতেছিল। এছাড়া তার অধীনেই বাংলাদেশ ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল এবং সদ্য সমাপ্ত চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে জায়গা করে নেয়।

আপনার মন্তব্য

আলোচিত