স্পোর্টস ডেস্ক

০৫ সেপ্টেম্বর, ২০১৭ ০৯:৫৯

ইংল্যান্ড-জার্মানি বিশ্বকাপের আরও কাছে

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে স্লোভাকিয়ার বিপক্ষে দারুণ জয় পেয়েছে ইংল্যান্ড। সোমবার রাতে পিছিয়ে পড়েও স্লোভাকদের ২-১ গোলে পরাজিত করেছে থ্রি লায়নরা। এই জয়ের ফলে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের চূড়ান্ত পর্বে জায়গা করে নেয়ার পথে অনেকটাই এগিয়ে গেল ইংল্যান্ড।

ইংল্যান্ডের হয়ে গোল দুটি করেন এরিক দায়ার ও মার্কাস র‌্যাশফোর্ড। স্লোভাকিয়ার হয়ে গোলটি করেন স্তানিস্লাভ লোবোটকা।

ইংল্যান্ডের জয়ের দিনে গোল উৎসব করেছে জার্মানি। নরওয়েকে ৬-০ গোলে বিধ্বস্ত করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

জার্মানির হয়ে জোড়া গোল করেন তিমো ওয়ার্নার। একটি করে গোল করেন মেসুত ওজিল, জুলিয়ান ড্রাক্সলার, গোরেটকা ও মারিও গোমেজ।

ওয়েম্বলিতে খেলার তৃতীয় মিনিটেই পিছিয়ে পড়ে ইংল্যান্ড। স্বাগতিকদের রক্ষণভাগের দুর্বলতার সুযোগ কাজে লাগিয়ে স্লোভাকিয়াকে এগিয়ে নেন লোবোটকা।

বিরতির আট মিনিট আগে র‌্যাশফোর্ডের পাস থেকে গোল করে ইংল্যান্ডকে সমতায় ফেরান দায়ার। বিরতির পর খেলার ৫৯তম মিনিটে দারুণ শটে সফরকারী দলের গোলরক্ষক মার্টিন ডুবরাভরাকে পরাস্ত করে ইংল্যান্ডকে দারুণ জয় এনে দেন র‌্যাশফোর্ডই।

এই জয়ের ফলে বাছাইপর্বের দুই ম্যাচ বাকি থাকতে ‘এ’ গ্রুপের দ্বিতীয় স্থানে থাকা স্লোভাকিয়ার চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে রয়েছে ইংল্যান্ড। আগামী ৫ অক্টোবর ঘরের মাঠ ওয়েম্বলিতে স্লোভেনিয়াকে হারাতে পারলেই রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নেবে গ্যারেথ সাউথগেটের দল।

জার্মানির জয়ের দিনে ‘সি’ গ্রুপের আরেক দল উত্তর আয়ারল্যান্ড জয় পাওয়ায় বর্তমান চ্যাম্পিয়নদের রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নেয়ার অপেক্ষা বাড়ল। আগামী মাসে বেলফাস্টে উত্তর আয়ারল্যান্ডের বিপক্ষে হার এড়াতে পারলেই রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত হবে জোয়াকিম লো’র দলের।

আপনার মন্তব্য

আলোচিত