নিউজ ডেস্ক

৩১ মে, ২০১৫ ১১:২২

মেসি ম্যাজিকে কোপা দেল রে ট্রফি বার্সার ঘরে

লিওনেল মেসির জাদুকরী ফুটবল আর সুয়ারেজ নেইমারে প্রত্যয়ে কিংস কাপ জিতলো বার্সেলোনা। শনিবার ফাইনালে আথলেতিক বিলবাওকে ৩-১ ব্যবধানে হারায় কাতালানরা। ম্যাচে অসাধারন নৈপুন্যে জোড়া গোল করেন মেসি। অন্য গোলটি আসে নেইমারে পা থেকে।

কাম্প নউতে দশম মিনিটেই লিডের সুযোগ হাতছাড়া হয় বার্সার। এসময় অফসাইডের কারণে সেবার বাতিল হয় নেইমারের গোল। তবে লিড নিতে বেশিক্ষন অপেক্ষায় থাকতে হয়নি কাতালানদের।

১৯তম মিনিটে একক প্রচেষ্টায় গোল করে বার্সেলোনাকে এগিয়ে নেন চারবারের ফিফা বর্ষসেরা ফুটবলার মেসি। প্রতিপক্ষের চার জনকে কাটিয়ে বাম পায়ের বাঁকানো শটে গোলরক্ষককে পরাস্ত করেন আর্জেন্টিনার অধিনায়ক।

এক গোলে পিছিয়ে পড়া বিলবাও আর খেলায় ফিরতে পারেনি। কোপা দেল রের ২৩বারের চ্যাম্পিয়ন দলটিকে ব্যস্ত থাকতে হয় নিজেদের রক্ষণ সামলানোর কাজে।

৩১ বছর আগে শেষবার কিংস কাপের শিরোপা জেতা বিলবাও ২৭তম মিনিটে দুইবার কোনোমতে বেঁচে যায়। একবার জেরার্দ পিকেকে হতাশ করেন অতিথি দলের গোলরক্ষক; অন্যবার অল্পের জন্য লক্ষ্যে থাকেনি ব্রাজিলের তারকা নেইমারের শট।

৩৬তম মিনিটে ব্যবধান ২-০ করেন নেইমার। এ গোলেও আক্রমণের উৎস ছিলেন মেসি। এই গোলেই বার্সেলোনার কোপা দে রের ২৭তম শিরোপা অনেকটা নিশ্চিত হয়ে যায়।

৪২তম মিনিটে ব্যবধান কমানোর ভালো একটি সুযোগ এসেছিল অতিথিদের সামনে। ২০ বছর বয়সী ইনাকি উইলয়ামসের শট ক্রসবারে লাগলে হতাশ হতে হয় তাদের।

প্রথমার্ধে ২-০ ব্যবধানে পিছিয়ে থাকলেও হাল ছাড়েনি সব ধরনের প্রতিযোগিতায় শেষ ৭ ম্যাচে অপরাজিত থাকা বিলবাও। তবে প্রতিপক্ষের রক্ষণের দৃঢ়তায় তাদের শেষ রক্ষা হয়নি।

ব্যবধান কমাতে মরিয়া বিলবাওয়ের বিপদ আরও বাড়ান মেসি। ৭৪তম মিনিটে দানি আলভেসের পাস থেকে বল জালে পাঠিয়ে বার্সেলোনার শিরোপা জয় একরকম নিশ্চিত করে ফেলেন তিনি। 

৭৯তম মিনিটে তরুণ স্ট্রাইকার উইলিয়ামসের গোলে ব্যবধান কমায় বিলবাও। তবে কোপা দেল রে’তে ৩১ বছরের শিরোপা খরা কাটানোর স্বপ্ন দেখা দলটি মাঠ ছাড়ে পরাজয়ের হতাশা নিয়ে।

গত দেড় দশকে ইউরোপের সবচেয়ে সফল দল বার্সেলোনা আগেই এবারের লা লিগার শিরোপা ঘরে তুলেছে। কোপা দেল রের ফাইনালে বিলবাওকে হারিয়ে দ্বিতীয়বারের মতো ট্রেবল জয়ের আরও কাছে পৌঁছেছে তারা। ট্রেবল জয়ের পথে তাদের শেষ বাধা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের প্রতিপক্ষ ইউভেন্তুস।

 

 

আপনার মন্তব্য

আলোচিত