ক্রীড়া প্রতিবেদক

১৩ ডিসেম্বর, ২০১৭ ২২:০১

রোহিতের ডাবল সেঞ্চুরিতে সিরিজে সমতায় ভারত

রোহিত শর্মার অসাধারণ ডাবল সেঞ্চুরির ওপর ভর করে ভারত যখন ৩৯২ রানের বিশাল স্কোর গড়লো, তখনই অনেকটা নিশ্চিত হয়ে গেছে লঙ্কানদের বড় পরাজয়ই ঘটতে যাচ্ছে। বড় রানের নিচে চাপা পড়ার পর মানসিকভাবে এমনিতেই ভেঙে পড়েছে থিসারা পেরেরার দল। তবুও লড়াই করার চেষ্টা করেছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। কিন্তু ১৪১ রানের বড় পরাজয় ঠেকাতে পারেননি তিনি। তিন ম্যাচের সিরিজ এখন ১-১ এ সমতা বিরাজ করছে।

প্রথম ওয়ানডেতে লজ্জাজনকভাবে হেরেছে ভারত। ঘরের মাঠে মাত্র ১১২ রানে অলআউট হওয়ার হতাশা ঝেরে ফেলার ম্যাচে নেমেছিল স্বাগতিকরা। টস হেরে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু এনে দেন অধিনায়ক রোহিত ও শিখর ধাওয়ান। উদ্বোধনী জুটিতে তারা যোগ করে ১১৫ রান। হাফসেঞ্চুরি পূরণ করে ধাওয়ান আউট হন ৬৮ রান করে।

ধাওয়ানের আউটের পর রোহিত দাঁড়িয়ে যান শ্রেয়ার আইয়ারের সঙ্গে। ২১৩ রানের জুটি গড়ার পথে রোহিত তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের ১৬তম সেঞ্চুরি। শুধু শতকে আটকে থাকেননি এই ওপেনার, ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরিও তুলে নেন ঝড়ো ব্যাটিংয়ে। প্রথম ১০০ রান করতে ১১৫ বল লাগলেও পরের ১০০ করতে তার লাগে মাত্র ৩৬ বল। শেষ পর্যন্ত তাকে আউটই করতে পারেননি লঙ্কান বোলাররা। ১৫৩ বলে ১৩ চার ১২ ছক্কায় খেলেছেন হার না মানা ২০৮ রানের ইনিংস। শ্রেয়াস আউট হওয়ার আগে করে যান ৮৮ রান।

বিশাল লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই এলোমেলো শ্রীলঙ্কা। মাত্র ৩০ রানে হারায় তারা ২ উইকেট। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে সফরকারীরা। ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে একা হাতে লড়াই চালিয়ে গেছেন ম্যাথুজ। সাবেক অধিনায়ক শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ১১১ রান করে। ১৩২ বলের ইনিংসটি তিনি সাজিয়েছিলেন ৯ চার ও ৩ ছক্কায়।

ভারতের সবচেয়ে সফল বোলার জুজভেন্দ্র চাহাল। ১০ ওভারে ৬০ রান দিয়ে তার শিকার ৩ উইকেট। ২টি উইকেট পেয়েছেন জসপ্রিৎ বোমরাহ। মোহালিতে ভারত সিরিজে সমতায় ফেরানোয় বিশাখাপত্তনমের শেষ ম্যাচটি এখন ‘অঘোষিত’ ফাইনাল। ক্রিকইনফো

আপনার মন্তব্য

আলোচিত