স্পোর্টস ডেস্ক

১৯ জানুয়ারি, ২০১৮ ১৩:২৯

পাকিস্তান হোয়াইটওয়াশ

পাঁচ ম্যাচ সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছে নিউ জিল্যান্ড।

নিউ জিল্যান্ড করে ৭ উইকেটে ২৭১ রান। জবাবে পাকিস্তান ৪৯ ওভারে ২৫৬ রানে গুটিয়ে যায়। ১৫ রানে জেতে স্বাগতিকরা।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে টস জিতে ব্যাট করতে নামে নিউ জিল্যান্ড। কলিন মুনরোর সঙ্গে ৫২ ও কেন উইলিয়ামসনকে নিয়ে ৪৯ রানের জুটি গড়া গাপটিল উপযুক্ত সঙ্গ পান টেলরের কাছে। তৃতীয় উইকেটে তারা ১১২ রানের জুটি গড়েন।

১২৫ বলে ১০ চার ও ১ ছয়ে ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি করার পরের বলেই আউট হন গাপটিল। তিনি ১০০ রানে রুম্মন রইসের বলে মোহাম্মদ হাফিজের হাতে ক্যাচ দিলে ভাঙে শক্ত এ জুটি।

৬৩ বলে ক্যারিয়ারের ৫৮তম হাফসেঞ্চুরি করে নিউ জিল্যান্ডের স্কোরকে সমৃদ্ধ করতে অবদান রাখেন টেলর। সাবেক দুই ব্যাটসম্যান নাথান অ্যাস্টল ও স্টিফেন ফ্লেমিংকে পেছনে ফেলে এখন তিনিই দেশের পক্ষে সবচেয়ে বেশি ফিফটির মালিক। ৭৩ বলে ৫৯ রান করে টেলর বোল্ড হন ফাহিম আশরাফের বলে।

পাকিস্তানের পক্ষে রুম্মন সর্বোচ্চ তিনটি উইকেট নেন। দুটি পান ফাহিম।

হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে নেমে মাত্র ৫৭ রানে ৫ উইকেট হারায় পাকিস্তান। টানা ৩ ওভারে প্রতিপক্ষের তিন ব্যাটসম্যানকে ফিরিয়ে এই ধসের শুরুটা করেন ম্যাট হেনরি।

হারিস সোহেল ও শাদাব খানের ১০৫ রানের জুটিতে ওই ধাক্কা সামলায় পাকিস্তান। কিন্তু মিচেল স্যান্টনার তার টানা দুই ওভারে তাদের দুজনকে ফিরিয়ে সফরকারীদের ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা শেষ করে দেন। হারিস ৬৩ ও শাদাব ৫৪ রানে আউট হন।

১৭১ রানে ৭ উইকেট হারানোর পর ফাহিম (২৩) ও মোহাম্মদ নওয়াজের (২৩) সঙ্গে ৩১ ও ৩৩ রানের জুটিতে পাকিস্তানের লড়াই টিকিয়ে রেখেছিলেন আমির ইয়ামিন। তিনি ৩২ রানে অপরাজিত থাকলেও অন্য প্রান্তের ব্যাটসম্যানরা উইকেট সামলাতে পারেননি। লক্ষ্য থেকে ১৬ রান ও ৬ বল বাকি থাকতে অলআউট পাকিস্তান।

হেনরি ৪টি ও স্যান্টনার ৩ উইকেট নিয়ে নিউ জিল্যান্ডের জয় নিশ্চিত করেন।

আপনার মন্তব্য

আলোচিত