স্পোর্টস ডেস্ক

০৯ ফেব্রুয়ারি , ২০১৮ ১১:৩৮

১১০ রান বাংলাদেশের

শ্রীলঙ্কার করা ২২ রানের জবাবে প্রথম ইনিংসে মাত্র ১১০ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। শ্রীলঙ্কা প্রথম ইনিংসে লিড পায় ১১২ রানের।

বাংলাদেশ শেষ ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করতে পারে মাত্র ৩ রান।

বাংলাদেশের পক্ষে মেহেদি হাসান মিরাজ ৭৮ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন।

৪ উইকেটে ৫৬ রান নিয়ে আজ দ্বিতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। দিনের শুরুতেই লিটন দাসকে (২৫) বোল্ড করে দেন সুরঙ্গা লাকমাল।

এরপর মেহেদী মিরাজের সঙ্গে জুটি গড়ার চেষ্টা করেন অধিনায়ক মাহমুদ উল্লাহ রিয়াদ। কিন্তু পারেননি। ৪৬ বলে ১৭ রান করা টাইগার অধিনায়ককে বোল্ড করে দেন ধনাঞ্জয়া।

এই টেস্টে দলে ফেরা সাব্বির রহমান ৩ বল খেলে আউট হয়ে যান। আব্দুর রাজ্জাকও দীর্ঘদিন পর সুযোগ পেয়ে রান করতে পারেননি। ধনাঞ্জয়ার বলে কট অ্যান্ড বোল্ড হওয়ার আগে করেছেন মাত্র ১ রান।

সবার ব্যর্থতার মাঝে একপ্রান্ত আগলে লড়াই করছিলেন তরুণ অল-রাউন্ডার মেহেদি মিরাজ। এর মধ্যেই রান-আউট হয়ে যান তাইজুল ইসলাম। পরের বলেই মুস্তাফিজকে (০) আউট করে দেন দিলরুয়ান পেরেরা। ১১০ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস।

এর আগে প্রথম ইনিংসে ২২২ রানে অল-আউট হয় শ্রীলঙ্কা। জবাবে ইনিংসের প্রথম ওভার থেকেই উইকেট হারাতে থাকে স্বাগতিক দল। গতকাল দিনের শেষভাগে বাংলাদেশের যে ৪টি উইকেট গিয়েছে তাতে বোলারের কৃতিত্বের চেয়ে ব্যাটম্যানের দায় বেশি। দলীয় ৪ রানে ওভারে সুরঙ্গা লাকমালের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে যান তামিম ইকবাল (৪)। পরের ওভারেই দৃষ্টিকটুভাবে রান-আউট হয়ে যান চট্টগ্রাম টেস্টে জোড়া সেঞ্চুরি করা মুমিনুল হক (০)। দলীয় ১২ রানে সেই লাকমলের বলে বোল্ড হয়ে ফিরে যান মুশফিকুর রহিম (১)।

আপনার মন্তব্য

আলোচিত