সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১৪ ফেব্রুয়ারি , ২০১৮ ২২:১৭

ফের ডিমেরিট পয়েন্ট পেল মিরপুর

ফের ডিমেরিট পয়েন্ট পেল মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। তবে এবার মাঠ নয় ডিমেরিট পয়েন্ট এসেছে পিচের কারনে।  গত ৮-১০ ফেব্রুয়ারি এই ভেন্যুতে অনুষ্ঠিত হয় বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। এই ম্যাচে ম্যাচ রেফারির দায়িত্বে থাকা ডেভিড বুন মিরপুরের পিচকে ‘বিলো অ্যাভারেজ’ বলে উল্লেখ করেছেন।

যার ফলে, এই ভেন্যুর নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে। এর আগে গত বছর বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের পর আউটফিল্ডকে ‘বাজে’ আখ্যা দিয়ে হোম অব ক্রিকেটকে দুই ডিমেরিট পয়েন্ট দিয়েছিল আইসিসি।

নিয়ম অনুযায়ী, পাঁচ বছর যাবৎ এই ডিমেরিট পয়েন্ট ভেন্যুর নামের পাশে যোগ থাকবে। পাঁচ বছরের মধ্যে যদি ডিমেরিট পয়েন্ট পাঁচ হয় তাহলে ১২ মাসের জন্য মিরপুর স্টেডিয়াম আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হবে।

বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হয় চট্টগ্রামে। ওই ম্যাচের পর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়।

চট্টগ্রামের উইকেটে রান হয়েছিল প্রচুর। কিন্তু মিরপুরে তার সম্পূর্ণ বিপরীত। মিরপুরে দুই ইনিংসে বাংলাদেশের স্কোর ছিল যথাক্রমে ১১০ ও ১২৩। দুই ইনিংসে শ্রীলঙ্কার স্কোর ছিল যথাক্রমে ২২২ ও ২২৬। ম্যাচটিতে শ্রীলঙ্কা জয় পেয়েছিল ২১৫ রানে।

আপনার মন্তব্য

আলোচিত