সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১৩ জুন, ২০১৫ ১১:৪৮

সবার উপরে তামিম

কাজটা পাকিস্তান সিরিজেই হয়ে যেত। কিন্তু ৭ রানের জন্য হয়নি। তবে ভারতের বিপক্ষে ব্যাটিং করতে নেমেই তামিম টেস্টে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রহ করার তালিকায় সবার উপরে। উঠে গেলেন। ইশান্ত শর্মার লেগ স্টাম্পে পিচ করে ফুল লেংথ ডেলিভারিটা লং লেগে ফ্লিক করে সীমানা ছাড়া করলেন তামিম। আর সঙ্গে সঙ্গে টেস্ট ক্রিকেটে দেশের হয়ে সর্বোচ্চ রান স্কোরের আসনটা কেড়ে নিলেন হাবিবুল বাশার সুমনের কাছ থেকে। এই পর্যন্ত ৪০ ম্যাচে ৭৭ ইনিংস খেলে করে ৩৯.৪৬ গড়ে বাহাতি এই ওপেনার করেছেন ৩০৩৯ রান। সাতটি সেঞ্চুরি ১৭টি হাফ সেঞ্চুরি এবং পাকিস্তানের বিপক্ষে একটি ডাবল সেঞ্চুরি আছে।


অন্যদিকে হাবিবুল বাশার সুমন এখন ৫০ ম্যাচ খেলে ৯৯ ইনিংসে করেছেন ৩০২৬ রান। তার গড় ছিল ৩০.৮৭। সেঞ্চুরি ছিল তিনটি এবং হাফ সেঞ্চুরি ছিল ২৪ টি।

ব্রায়ান লারা, শচীন টেন্ডুলকার, রিকি পন্টিং, জ্যাক ক্যালিস, কুমারা সাঙ্গকারা, স্টিফেন ফ্ল্যামিং এবং অ্যান্ডি ফ্লাওয়ারের পাশে নিজের জায়গা করে নিয়েছেন তামিম ইকবাল। কারণ সকলেই নিজ দেশের হয়ে টেস্টে সর্বোচ্চ রানের মালিক।

বর্তমান নির্বাচক হাবিবুল বাশার সুমননও তামিমের এই কীর্তি নিয়ে উচ্ছসিত, তিনি  বলেন, ‘দেখেন রেকর্ড ভাঙ্গাটা খুবই স্বাভাবিক। দেশের ক্রিকেটের উন্নতি হচ্ছে বলেই রেকর্ডের ছড়াছড়ি হচ্ছে এখন। আশা করি তামিম আরো অনেক রান করবে।’

আপনার মন্তব্য

আলোচিত