স্পোর্টস ডেস্ক

১৫ জুন, ২০১৫ ১২:২৪

বড় স্কোর করেও হারল ইংল্যান্ড

ইংল্যান্ড যে সেই আগের ইংল্যান্ডটি নেই, তা বোঝা গিয়েছিল সর্বশেষ বিশ্বকাপেই। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটি থেকে এক রাশ হতাশা নিয়ে দেশে ফিরতে হয়েছিল ইংলিংশদের। এরপর ওয়েস্ট ইন্ডিজ সফর এবং ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে বার বার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেও কোমর সোজা করে দাঁড়াতে পারছে না তারা।

সর্বশেষ রোববার রাতেও হারতে হয়েছে স্বাগতিক ইংল্যান্ডকে। ৩০২ রানের মত বড় স্কোর গড়েও নিউজিল্যান্ডের কাছে ৩ উইকেটে হারতে হলো তাদের। মূলতঃ রস টেলর আর কেনে উইলিয়ামসনের জোড়া সেঞ্চুরিতেই বিধ্বস্ত হতে হয়েছে ইংলিশদের।

কিউইদের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রায় সবগুলোই দেখছে থ্রিলারের মুখ। প্রথম ম্যাচে ইংল্যান্ড করেছিল ৪০৮ রান। নিজেদের ইতিহাসে সেরা ফর্ম দেখিয়ে ওইদিন ২১০ রানে ম্যাচ জিতে নিয়েছিল ইংলিশরাই।

দ্বিতীয় ম্যাচেও প্রায় একই কাণ্ড। তবে এবার ম্যাচ জিতেছে নিউজিল্যান্ড। লন্ডনের কেনিংটন ওভালে ৩৯৮ রান করেছিল নিউজিল্যান্ড। বৃষ্টির ভাগড়ার কারণে ইংল্যান্ডের কাছ থেকে চার ওভার কেটে নেওয়া হয়। লক্ষ্য নির্ধারণ করা হয় ৩৭৯। চার ওভার কম খেলেও স্বাগতিকরা ৩৬৫ রান তুলে ফেলেছিল। নিউজিল্যান্ডের জয় এলো মাত্র ১৩ রানে।

রোববার রাতে সাউদাম্পটনেও ইংলিশ ব্যাটসম্যানরা জ্বলে উঠেছিলেন। কিন্তু জয়টা পেলেন না। টস জিতে প্রথম ব্যাট করতে নেমে ৪৫.২ ওভারেই অলআউট হয়ে যায় ইংল্যান্ড। তবুও ইয়ন মরগ্যানের ৭১, বেন স্টোকসের ৬৮ এবং জো রুটের ৫৪ রানের ওপর ভর করে ৩০২ রান সংগ্রহ করে তারা। সাউদি আর বেন হুইলার নেন ৩টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে ৩৬ রানেই দুই উইকেট হারায় নিউজিল্যান্ড। এরপরই উইকেটে দাঁড়িয়ে যান উইলিয়ামস আর রস টেলর জুটি। দু’জন মিলে গড়েন ২০৬ রানের পার্টনারশিপ। ১১৩ বলে ১১৮ রান করেন উইলিয়ামসন। ওয়ানডেতে এটা তার ৭ম সেঞ্চুরি। আর রস টেলর করলেন টানা দ্বিতীয় সেঞ্চুরি। ক্যারিয়ারে ১৫তম সেঞ্চুরির পর তিনি আউট হন ১২৩ বলে ১১০ রান করে।

মূলতঃ এই জুটির ওপরই শেষ হয়ে যায় ইংল্যান্ড। এরপর সফরকারীদের দ্রুত কয়েকটি উইকেট তুলে নিলেও পরাজয় ঠেকাতে পারেনি। ৪৯ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় তারা। ম্যাচ সেরা নির্বাচিত হন কেনে উইলিয়ামসন।

আপনার মন্তব্য

আলোচিত