ক্রীড়া প্রতিবেদক

১৮ মার্চ, ২০১৮ ২১:২৮

ভারতকে ১৬৭ রানের টার্গেট দিল বাংলাদেশ

সাব্বির রহমানের লড়াকু ব্যাটিংয়ে ভর করে ভারতকে ১৬৭ রানের টার্গেট দিল বাংলাদেশ। শ্রীলংকার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৬৬ রান সংগ্রহ করেছে টাইগাররা।

টি-টোয়েন্টিতে ২১ ম্যাচ পর ফিফটির দেখা পেলেন সাব্বির রহমান। রোববার ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ভারতের বিপক্ষে ৫০ বল মোকাবেলা করে ৭ চার ও ৪ ছক্কায় ৭৭ রান করে আউট হন সাব্বির।

৬৮ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়া দলকে টেনে নিয়ে যান সাব্বির। আর পেয়ে যান টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের ক্যারিয়ারের চতুর্থ ফিফটি।

এর আগে টসে জিতে বাংলাদেশকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

উদ্বোধনীতে ২৭ রান করেন তামিম ইকবাল ও লিটন কুমার। এই জুটিকে আর সামনে বাড়াতে দেননি ভারতীয় বোলাররা। এরপর ৬ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশ দল।

৩৩ রানে ৩ উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে বাংলাদেশ। লিটন কুমারের পর আউট হন তামিম ইকবালও। ২৭ রানে দুই ওপেনারের উইকেট হারিয়ে যখন চরম বিপদে দল। তখন দলকে খেলায় ফেরানোর আগেই সাজঘরে ফিরে গেছেন সৌম্য সরকারও।

প্রথম সারির চার ব্যাটসম্যানের উইকেট হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে শুরুতেই চাপে পড়ে টাইগাররা।

ওয়াশিংটন সুন্দরকে বাউন্ডারি হাঁকাতে গিয়ে বল শূন্যে তুলে দেন লিটন। ৯ বলে ১১ রান করে ফেরেন এই ওপেনার। এরপর কোনো রান যোগ করার আগেই ফেরেন তামিম ইকবাল। উনাদখততে ছক্কা মারতে গিয়ে বাউন্ডারি রোতে শারদুল ঠাকুরের দুর্দান্ত এক ক্যাচে পরিণত হন তামিম। সাজঘরে ফেরার আগে ১৩ বলে ১ চারের মারে ১৫ রান করেন বাংলাদেশ সেরা এই ওপেনার। এরপর মাত্র ৬ রানের ব্যবধানে শেখর ধাওয়ানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সৌম্য সরকার।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০ ওভারে ১৬৬/৮ (তামিম ১৫, লিটন ১১, সাব্বির ৭৭, সৌম্য ১, মুশফিক ৯, মাহমুদউল্লাহ ২১, সাকিব ৭, মিরাজ ১৯*, রুবেল ০, মুস্তাফিজ ০*; উনাদকাট ২/৩৩, সুন্দর ১/২০, চেহেল ৩/১৮, ঠাকুর ০/৪৫, শঙ্কর ০/৪৮)।

আপনার মন্তব্য

আলোচিত