ক্রীড়া প্রতিবেদক

১৯ মার্চ, ২০১৮ ১২:৪৯

দেশে ফিরেছে বাংলাদেশ দল

স্বপ্ন ভঙ্গের বেদনা নিয়ে নিহাদাস ট্রফি শেষে দেশে ফিরেছে বাংলাদেশ দল। শ্রীলঙ্কান ‍‌এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সকাল ১১.৩৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বাংলাদেশ দলের খেলোয়াড়দের বহনকারী বিমানটি। দলের সাথে সবাই দেশে ফিরলেও ফেরেনননি তামিম ইকবাল ও মাহমুদউউল্লাহ রিয়াদ। তারা পিএসএল খেলতে দুবাই গেছেন।

এদিকে নিদাহাস ট্রফিতে রানার্স-আপ হয়ে বাংলাদেশ দল ফিরে দেশে। ভারতের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৪ উইকেটে হেরেছে সাকিবের দল। প্রাথমিক লড়াইয়েও ভারতের কাছে দু’বার হেরেছিল বাংলাদেশ। বিগ ফাইনালেও বাংলাদেশের ভাগ্য পাল্টায়নি। লড়াই করলেও শেষটা রাঙাতে পারেনি। হাতের মুঠোয় থাকা ম্যাচ বের হয়ে গেছে দিনেশ কার্তিকের ঝোড়ো ইনিংসে।

১৬৭ রান তাড়ায় শেষ ১২ বলে ৩৪ রান লাগতো ভারতের। রুবেলের করা ১৯তম ওভার থেকে ২২ রান তুলে নেন কার্তিক। তাতেই ম্যাচ জমিয়ে তোলে ভারত। শেষ ওভারে সৌম্য লড়াই করেছিলেন শেষ বল পর্যন্ত। কিন্তু শেষ বলে কার্তিকের ছক্কায় কপাল পুড়ে বাংলাদেশের। শিরোপা না পাওয়ার অতৃপ্তি নিয়ে দেশে ফিরলেও বাংলাদেশের অর্জনও কম নয়।

প্রসঙ্গত, শ্রীলঙ্কা, ভারত ও বাংলাদেশের অংশগ্রহণে তিন জাতির এই টুর্নামেন্টে অংশ নিতে গেল ৪ মার্চ দেশ ছেড়েছিল কোচ কোর্টনি ওয়ালশ ও তার শিষ্যরা।

৮ মার্চ টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে হেরে গেলেও দ্বিতীয় ম্যাচে মুশফিকুর রহিমের বিস্ফোরক ব্যাটিংয়ে (৩৫ বলে ৭২ রান) প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে ২শ রান টপকে (২১৫ টার্গেট) রেকর্ডময় জয় ঘরে তোলে লাল-সবুজের দল।

১৪ মার্চ তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে আবার হোঁচট খেলেও ১৬ মার্চ অঘোষিত ফাইনালে মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে (১৮ বলে ৪৩) স্বাগতিক লঙ্কানদের দেয়া ১৬০ রানের লক্ষ্য টপকে টুর্নামেন্টের ফাইনালে ওঠে টাইগাররা।

ফাইনালে গতকাল ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। বাংলাদেশের দেয়া ১৬৭ রানের টার্গেটে ব্যাট হাতে কঠিন লড়াই করে শেষ ওভারে নাটকীয় জয় পায় ভারত।

আপনার মন্তব্য

আলোচিত