সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১৯ মার্চ, ২০১৮ ১৭:৩১

ছেলেরা বীরের মতো লড়েছে: পাপন

শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদহাস ট্রফির রানার্সআপ হয়ে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। দেশে ফিরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন বলেছেন, ছেলেরা একদম ভেঙে পড়েছিল, বীরের মতো লড়েছে টাইগাররা।

সোমবার (১৯ মার্চ) ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সকাল সাড়ে ১১টায় পৌঁছায় সাকিব ও তার দল। তারপর বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জেই সাংবাদিকদের সঙ্গে কথা হয় সদ্য সমাপ্ত ত্রিদেশীয় টি২০ নিয়ে।

স্বপ্ন পূরণ না হলেও দলের পারফর্মেন্স নিয়ে গর্বিত বিসিবি প্রধান। তিনি বলেন, এতো কাছে গিয়ে হার, আমি মনে করি সকল বাংলাদেশির মনের অবস্থা একই। নিশ্চিত জিতে যাওয়া অবস্থা থেকে হেরে যাওয়া মেনে নেওয়া যায় না। কষ্ট বলবো নাকি কি আফসোস বলবো...। কিছু ঘটনা থাকে সহজেই মুছে যাওয়ার নয়। এটা সারাজীবন মনে থাকার মতো ঘটনা।

ছেলেরা বীরের মত খেলেছে উল্লেখ করে পাপন বলেন, আমি যেটা বলবো, আমরা ফাইনাল ম্যাচ হেরে গেছি। এ জন্য অনেকে কষ্ট পেয়েছে, হতাশ হয়েছে। আমি শুধু একটা কথাই বলব, আমাদের ছেলেরা আমাদের চেয়ে অনেক বেশি কষ্ট পেয়েছে।  আমি ওদের সঙ্গে ছিলাম। আমি জানি ওদের অবস্থা। ওরা অনেক ভেঙ্গে পড়েছিল।  আমি ওদেরকে বলেছি, হার-জিত বড় কথা নয়। একদল জিতবে আরেক দল হারবে। তবে আমি ভালো খেলা দেখতে চাই। প্রত্যেকটা খেলা তারা ভালো খেলেছে এবং বীরের মতো খেলেছে।

আমাদের দলের সেরা চার ব্যাটসম্যান ফাইনালে রান করতে পারেনি, তারপরও এই পুঁজি নিয়ে আমরা যেভাবে লড়েছি এটা প্রশংসার দাবি রাখে। এবং শেষ বল পর্যন্ত আমরা লড়াই করেছি।  আমি সেইজন্য বলবো তারা হয়তো কষ্ট দিয়েছে, হতাশ করেছে। কিন্তু তারা বীরের মতো লড়াই করেছে। সেই কারণে আমি তাদের উপর খুশি বলেও উল্লেখ করেন নাজমুল ইসলাম পাপন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের সাথে কথা বলার সময় মুশফিকুর রহিম বলেন, “টি২০ এরকম হয়ে যায় আসলে। রুবেল খুব ভাল বল করছিল তাই দেয়া হইছিল বল। সৌম্য শেষ পর্যন্ত ভাল বল করছে। কিন্তু লাকটা ফেভার করেনি। টি-টুয়েন্টি আমরা ভুগছিলাম। এই সিরিজ দিয়ে টি২০ আগানোরো বড় স্টেপ।”

এছাড়া সাকিব আল হাসান বলেন, “সৌম্য এবং মুস্তাফিজের শেষ সময়ের স্পেলই আমাদেরকে ম্যাচে ফিরিয়েছে। রুবেল প্রথম ৩ ওভারে খুব ভালো বল করেছে। সবাই ভালো করেছে। কাউকে দোষ আমি দিতে পারব না। হয়ত দুটি ওভার খারাপ হয়েছে পুরো ম্যাচে, মিরাজের একটি আর রুবেলের ওই ওভার। এটা হতেই পারে টি-টুয়েন্টি ম্যাচে। আমি শুধু বলতে পারি, আমি পুরো দলের বোলিং ও ফিল্ডিং নিয়ে গর্বিত।”




থিসারাকে আঙুল তুলে কি বলেছিলেন? এমন প্রশ্নের জবাবে সোহাগ গাজী বলেন, মাঠে ঢুকে রিয়াদ ভাইয়ের সাথে কথা বলছিলাম, তো লেগ আম্পায়ারকে জিজ্ঞেস করেছিলাম প্রথম বলটা বাউন্স দেয়া হয়েছি কিনা। তখন থিসারা এসে বলে ‘তুমি কথা বলার কে, তুমি যাও, তোমার কথা বলা লাগবে না।’ তার উত্তরে আমি বলেছি, ‘তোমার সাথে আমি কথা বলছি না।’ তখন ও আমাকে গালি দিছে। আমি বলেছি, ‘এটা তোমার দেখার বিষয় না।’

সেই মুহূর্তে চুপ থাকাই উচিত ছিল উল্লেখ করে সোহাগ বলেন, আমার হয়তবা চুপ থাকা উচিত ছিল। হিট অব দ্য মোমেন্টে আমিও হয়তবা কথার জবাব দিয়েছি। এটাই ঘটনা।

রোববার (১৮ মার্চ) শ্রীলঙ্কার প্রেমাদাসা স্টেডিয়ামে ভারতকে ১৬৭ রানের টার্গেট দেয় সাকিবের দল। রুদ্ধশ্বাস এই ফাইনাল ম্যাচের শেষ বলে ভারতের কার্তিকের ব্যাটে ৬ আসলে স্বপ্নময় ম্যাচটিতে হারতে হয় বাংলাদেশ ক্রিকেট টিমকে। তামিম ইকবাল ও মাহমুদউউল্লাহ রিয়াদ ছাড়া ফিরে এসেছেন বাকি সবাই। বাংলাদেশ দলের এ দুই খেলোয়াড় পিএসএল খেলতে দুবাই গেছেন বলে জানা যায়।

আপনার মন্তব্য

আলোচিত