স্পোর্টস ডেস্ক

০১ মে, ২০১৮ ১২:২৫

আজ কি খেলছেন মুস্তাফিজ?

এক ম্যাচ বাদ পড়তেই দেশের ক্রিকেটপ্রেমীরা ধরে নিয়েছেন এই বুঝি ‘মুস্তাফিজের আইপিএল শেষ’। আর মুম্বাইয়ের বর্তমানে ব্যাটিংয়ের যে অবস্থা তাতে একজন বোলারের সুযোগ পাওয়াটাও বেশ কঠিন। তাছাড়া হারের বৃত্তে ঘুরতে থাকা মুম্বাই চেন্নাইয়ের বিপক্ষে স্কোয়াড নিয়ে পরীক্ষা চালিয়ে বেশ সফল।

মঙ্গলবার (১ মে) মুম্বাইইয়ের প্রতিপক্ষ বেঙ্গালুরু। আর সব মিলিয়ে আজ মুস্তাফিজুর রহমানের মুম্বাই সেরা একাদশে থাকার সম্ভাবনা বেশ ক্ষীণ।

এদিকে এবারের আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম ছয় ম্যাচেই একাদশে ছিলেন মুস্তাফিজুর রহমান। সপ্তম ম্যাচে প্রথমবারের মতো মুম্বাইয়ের একাদশ থেকে বাদ পড়েন বাংলাদেশের বাঁহাতি পেসার। আজ মুম্বাইয়ের অষ্টম ম্যাচে আবার একাদশে ফিরবেন ‘দ্য ফিজ’?

গত শনিবার মুস্তাফিজহীন ম্যাচে চেন্নাই সুপার কিংসকে ৮ উইকেটে হারিয়েছিল মুম্বাই। তবে মুস্তাফিজের জায়গায় যিনি মুম্বাইয়ের একাদশে এসেছিলেন, সেই বেন কাটিং বোলিং পান মাত্র ১ ওভার। অস্ট্রেলিয়ান পেসার ১ ওভারে ১৪ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন।

লোয়ার অর্ডারে ব্যাটিং সামর্থ্যের কারণেই হয়ত মুস্তাফিজের বদলে কাটিংকে নিয়েছিল মুম্বাই। সেদিন একাদশ থেকে বাদ পড়েছিলেন কাইরন পোলার্ডও। তার জায়গায় সুযোগ পেয়েছিলেন জেপি ডুমিনি। কিন্তু দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার কিছুই করে দেখানোর সুযোগ পাননি। ১৭০ রান তাড়ায় মুম্বাই মাত্র ২ উইকেট হারানোয় ডুমিনিকে ব্যাটিংয়ে নামতে হয়নি, তার আগে পাননি বোলিংও।

আজ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষেও খুব সম্ভবত আগের ম্যাচের একাদশ নিয়েই নামবে মুম্বাই। সেক্ষেত্রে মুস্তাফিজকে আবারো সাইড বেঞ্চে বসে থাকতে হতে পারে। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে দিনের একমাত্র ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

ম্যাচটি দুই দলের জন্যই মহা গুরুত্বপূর্ণ। দুই দলই নিজেদের প্রথম সাত ম্যাচের মধ্যে জিতেছে মাত্র দুটি। সেরা চারে থেকে প্লে-অফে খেলতে হলে দুই দলকেই তাদের বাকি সাত ম্যাচের ছয়টি জিততে হবে।

আপনার মন্তব্য

আলোচিত