স্পোর্টস ডেস্ক

২৩ জুন, ২০১৫ ১১:৩৮

ফিফার প্রেসিডেন্ট পদে লড়বেন ম্যারাডোনা!

ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার (ফিফা) কর্মকর্তাদের নিয়ে তার অনেক অভিযোগ। ফিফা প্রেসিডেন্ট সেপ ব্লাটারকে তো পছন্দই করেন না দিয়েগো ম্যারাডোনা। অনেকবারই ফিফা সভাপতির বিরুদ্ধে প্রকাশ্যে মন্তব্য করেছিলেন। ফিফার চেয়ারে বসার ইচ্ছাটা যে আছে, তা আকার-ইঙ্গিতে কয়েকবারই বুঝিয়েছেন আর্জেন্টিনার কিংবদন্তি এ ফুটবলার। এবার নাকি সত্যিই ফিফা সভাপতি হওয়ার নির্বাচনে লড়তে চান ম্যারাডোনাএমন দাবি করেছেন উরুগুইয়ান সাংবাদিক ভিক্টর হুগো মোরালাস।

টুইটারে এ সাংবাদিক উল্লেখ করেন, 'ম্যারাডোনা আমাকে বলেছিলেন, তিনি ফিফার প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিতে চান। এ বিষয়টি তিনি আমার কাছে সবাইকে উল্লেখ করতে বলেন। আমার কাছ থেকে তিনি প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়ে পরামর্শও চান।'

অবশ্য নিজের এ ইচ্ছার কথা ব্রাজিল বিশ্বকাপের সময়ই জানিয়েছিলেন ম্যারাডোনা। বিশ্বকাপের ফাইনালে একটি টেলিভিশন প্রোগ্রামের উপস্থাপক ছিলেন ম্যারাডোনা। তার সহ-উপস্থাপকের দায়িত্ব পালন করেন মোরালাস। সেখানেই ম্যারাডোনা ফিফা প্রেসিডেন্ট হওয়ার নির্বাচনে অংশ নেওয়ার ইচ্ছা প্রকাশ করেন বলে জানিয়েছেন মোরালাস। 

গত মাসের শেষ দিকে হওয়া ফিফা প্রেসিডেন্ট নির্বাচনে টানা পঞ্চমবারের মতো নির্বাচিত হয়েছিলেন ব্লাটার। কিন্তু তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠে। শেষ পর্যন্ত ক'দিন পরই সভাপতির পদ থেকে পদত্যাগ করেন ব্লাটার। এ বছরের ডিসেম্বর থেকে আগামী বছরের মার্চের মধ্যে ফিফার নতুন নির্বাচন হওয়ার কথা রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত