সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

২৫ জুন, ২০১৫ ১৩:০৬

আনন্দবাজারের ভুয়া খবর নিয়ে যা বললেন মাশরাফি

ফাইল ছবি

দ্বিতীয় ম্যাচের পর ম্যাচ রিপোর্টে কলকাতার আনন্দবাজার পত্রিকা শেষের দিকে লিখেছিল, বাংলাদশ অধিনায়ক মাশরাফি ম্যাচ শেষে মুস্তাফিজকে নিয়ে ভারতীয় ড্রেসিং রুমে ধোনির কাছে নিয়ে গেছেন , তাঁর কাছে ব্যাট চেয়েছেন , মুস্তাফিজকে আইপিএল এ খেলানোর অনুরোধ করছেন।

কিন্তু স্বয়ং মাশরাফি জানালেন- এর কোন কিছুই সেদিন ঘটেনি। এ বিষয়ে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন- “এ রকম কোনো কিছু হয়নি। বাসায় গিয়ে ছেলে-মেয়ের চেহারা দেখতে পাচ্ছি না। আর অন্য কাউকে দেখার তো কোনো সুযোগই নেই!”

বরং  আইপিএলে নেওয়ার অনুরোধের খবর নিয়েও যথেষ্ট বিরক্ত মাশরাফি।

বললেন “মুস্তাফিজ যেভাবে বোলিং করেছে, ওর যদি সামর্থ্য থাকে ওকে এমনিতেই আইপিএলে নেওয়া হবে। ওর প্রাপ্যই আইপিএলে খেলা। আর ও বাংলাদেশের পক্ষে সব সময় এমনই খেলবে। যদি নিজেকে যত্ন করে তাহলে আরও ১০-১৫ বছর খেলতে পারবে।”

আইপিএল এ নিলামের ভিত্তিতে খেলোয়াড় নেয়া হয়। সেখানে ধোনীর কোন ভূমিকা নেই।


এসব প্রসঙ্গ উঠায় মাশরাফি বলে - “আমি কারও রুমে যাইনি, কারও ব্যাটও চাইনি। এরকম কিছু আমি জানিও না।”

মাশরাফির কাছ থেকে পরিষ্কার বক্তব্য আসায় সংবাদ সম্মেলনে উপস্থিত আনন্দবাজারের সাংবাদিক রাজর্ষি গঙ্গোপাধ্যায়কে বিব্রত হতে দেখা যায়।

সিরিজের প্রথম ওয়ানডেতে উইকেটে মুস্তাফিজকে ধোনি ধাক্কা মারায় বিতর্ক ছড়ায় অনেক। দুইজনকেই জরিমানা করেন ম্যাচ রেফারি। সেই ঘটনা নিয়ে আনন্দবাজারে প্রকাশিত খবর নিয়েও প্রশ্ন উঠেছে। আনন্দবাজার প্রকাশ করেছিল- সেদিনের ঘটনায় মাঠের আম্পায়াররা নাকি কেবল অভিযোগে ধোনীর নাম জমা দিয়েছিলেন, পরে ভারতের চাপে মুস্তাফিজের নাম ঢুকানো হয়। খোঁজ নিয়ে জানা গেছে মাঠের দুই আম্পায়ার রড টাকার ও এনামুল হক তাদের রিপোর্টে- মুস্তাফিজ ও ধোনী দুজনের নামই রেখেছিলেন শুরু থেকেই।

আনন্দবাজারের মত একটি প্রতিষ্ঠিত সংবাদ মাধ্যম এমন বানোয়াট সংবাদ কেন প্রকাশ করল এ নিয়ে অনেক সাংবাদিকরাও বিস্ময় প্রকাশ করেন।

আপনার মন্তব্য

আলোচিত