স্পোর্টস ডেস্ক

১০ জুলাই, ২০১৮ ২৩:০৪

রিয়াল ছেড়ে জুভেন্টাসে রোনালদো

বিশ্বকাপ থেকে পর্তুগালের বিদায় নেওয়ার পরেই গুঞ্জন শুরু হয় রিয়াল মাদ্রিদ ছাড়তে যাচ্ছেন রোনালদো। কিন্তু এত দ্রুতই যে তিনি রিয়ালকে বিদায় জানাবেন সেটা কী কেউ জানতো?

পর্তুগালের বিদায়ের পর গ্রিসে নিজের প্রেমিকা এবং সন্তানের সঙ্গে ছুটি কাটাচ্ছিলেন রোনালদো। সেখানেই হঠাৎ করে আজ রোনালদোর সঙ্গে জুভেন্টাস প্রেসিডেন্ট আন্দ্রে আগনেলির দেখা করার ঘোষণা আসে। দীর্ঘ দুই ঘণ্টার বৈঠকের পর অবশেষে তার রিয়াল ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা আসে।

এমনটাই জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যম এল চিরিগুইতো।

এল চিরিগুইতো জানায়, ১০০ মিলিয়ন ইউরোতে রিয়াল মাদ্রিদের সুপারস্টারকে কিনতে যাচ্ছে ইতালির ক্লাব জুভেন্টাস। ৪ বছরের চুক্তিতে বছরে ৩০ মিলিয়ন ইউরো দিতে প্রস্তুত তারা। মার্কা বলছে, জুভেন্টাসের অফার গ্রহণও করেছে রিয়াল মাদ্রিদ।

রিয়ালে রোনালদোর রিলিজ ক্লোজ ১ বিলিয়ন ইউরো থেকে ১২০ মিলিয়ন ইউরোতে নামিয়ে আনার পরপরই রোনালদোর রিয়াল ছাড়ার গুঞ্জন শুরু হয়। শেষ চ্যাম্পিয়নস লিগ জেতার পর সেই গুঞ্জন আরও ডানাপালা মেলা শুরু করে। উৎসবের মঞ্চে রোনালদো ধারণা দেন, তিনি রিয়াল মাদ্রিদ ছাড়তে পারেন।

সবকিছু ঠিকঠাক থাকলে ৮ বছর পর রিয়াল ছাড়তে যাচ্ছেন পাঁচবারের ফিফা বর্ষসেরা এই ফুটবলার। ২০০৯-১০ মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রেকর্ড ৯৪ মিলিয়ন ইউরোতে রোনালদোকে দলে নিয়েছিল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।

রিয়ালের জার্সি গায়ে জড়ানোর পর রোনালদো হন আরও পরিণত। ক্লাবকে একাধিক সাফল্য এনে দেওয়ার পাশাপাশি নিজের ব্যক্তিগত ঝুলিও সমৃদ্ধ করেন। তবে সবকিছুর মূলে থাকবে চারবারের ইউরোপ সেরার মুকুট।

আপনার মন্তব্য

আলোচিত