স্পোর্টস ডেস্ক

১২ আগস্ট, ২০১৮ ২৩:৩৩

আইসিসি’র ‘ফ্যান অব দ্য উইক’ বাংলাদেশি কিশোররা

বাংলাদেশ ক্রিকেট শুধু একটা খেলা নয়; বরং এক উন্মাদনার নাম। নারিকেল গাছের ডাল আর টেপ পেঁচানো কাগজের বল হলেই হলো। ব্যস! খেলা শুরু। ক্রিকেট পাগল সেই বাংলাদেশী সমর্থকেরাই চলতি সপ্তাহে আইসিসি’র ‘ফ্যান অব দ্য উইক’।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি রোববার (১২ আগস্ট) তাদের অফিসিয়াল ফেসবুক ও টুইটার পেইজে একটি ছবি পোস্ট করে। সেখানে দেখা যায়, বাংলাদেশের রাজধানী ঢাকায় চলমান মেট্রোরেল প্রকল্পের কাজিপাড়া এলাকায় ক্রিকেট খেলছে একদল কিশোর। প্রায় সন্ধ্যা ঘনিয়ে আসা এই দামাল ছেলেদেরকেই ফ্যান অব দ্য উইক নির্বাচিত করে আইসিসি। প্রধান সড়কে যখন রাতের বাতি জ্বলে উঠেছে তখনও ক্রিকেটে ব্যস্ত ছিলো ঐ কিশোরের দল।

টুইটারে আইসিসি এক পোস্টে এই ছবি প্রকাশ করে লেখে- “পৃথিবীর বিভিন্ন প্রান্তে বিভিন্ন পরিবেশে কীভাবে ক্রিকেট খেলতে হয় তা দেখতে আমরা ভালবাসি। কাজিপাড়া, ঢাকার এই শিশুরা রেলপথ নির্মাণের একটি সাইটকেই ক্রিকেটের পিচ বানিয়ে ফেলে আর তারাই আমাদের এই সপ্তাহের ‘ফ্যান অব দ্য উইক”।

ছবিটি আইসিসি’র কাছে পাঠায় হাবিব প্রান্ত নামের এক আলোকচিত্রী। আইসিসি এই পোস্টে ধন্যবাদ জানিয়েছে হাবিবকেও।

তবে একই ঘটনায় রাজধানীতে শিশুদের বিনোদন কেন্দ্রের অভাব বিশেষ করে খেলাধুলার জায়গার প্রতুলতাও ফুটে ওঠে। আর তাই ঝুঁকি নিয়েই একটি ভারী নির্মাণ সাইটে ক্রিকেট খেলতে দেখা যায় শিশুদের।

আপনার মন্তব্য

আলোচিত