স্পোর্টস ডেস্ক

২৬ আগস্ট, ২০১৮ ১৩:২৭

ডেম্বেলের গোলে বার্সেলোনার কষ্টার্জিত জয়

লা লিগার এবারের মৌসুম জয় দিয়েই শুরু করেছিল বার্সেলোনা। প্রথম ম্যাচে ৩-০ গোলে হারিয়েছিল আলাভেজকে। শনিবার রাতে নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে কাতালানরা। তবে রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে জয় তুলে আনতে বেশ কষ্টই করতে হয়েছে লিওনেল মেসিদের। শেষ পর্যন্ত উসমান ডেম্বেলের গোলে ১-০ গোলের জয় পেয়েছে বার্সা। দখল করেছে লা লিগার শীর্ষস্থান।

ভায়াদোলিদের মাঠে প্রথমার্ধটা কেটেছিল গোলশূন্যভাবে। দারুণ কয়েকটি গোলের সুযোগ তৈরি করলেও শেষ পর্যন্ত কাঙ্ক্ষিত লক্ষ্যে বল পাঠাতে পারছিলেন না লুইস সুয়ারেজ, ফেলিপে কুতিনহোরা। এর পেছনে অবশ্য বার্সেলোনার একাডেমি থেকে বের হওয়া গোলরক্ষক জর্ডি মাসিপেরও বড় ভূমিকা আছে। ভায়াদোলিদের গোলপোস্টের নিচে দাঁড়িয়ে বেশ কয়েকটি দারুণ সেভ করেছেন এই গোলরক্ষক।

তবে দ্বিতীয়ার্ধে, ৫৭ মিনিটের মাথায় আর দলকে রক্ষা করতে পারেননি ভায়াদোলিদের গোলরক্ষক। এবার প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দিয়েছেন ডেম্বেলে। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে বার্সেলোনার জালেও বল জড়িয়ে দিয়েছিলেন ভায়াদোলিদের ফরোয়ার্ড কেকো। কিন্তু সেই গোলটি শেষ পর্যন্ত বাতিল হয়ে যায় ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির কারণে। রিপ্লে থেকে দেখা যায়, কেকো গোলটি করার সময় ছিলেন অফসাইডে।

১-০ গোলের এ জয়ের পর দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখল করেছে বার্সেলোনা। দুটি করে ম্যাচ শেষে রিয়াল সোসিয়েদাদ ও আতলেতিকো মাদ্রিদের সংগ্রহ ৪ পয়েন্ট।

দিনের আরেক ম্যাচে রায়ো ভলকানোকে ১-০ গোলে হারিয়ে নিজেদের প্রথম জয় পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

আপনার মন্তব্য

আলোচিত