স্পোর্টস ডেস্ক

২৮ আগস্ট, ২০১৮ ১৪:২০

শুক্রবার শুরু হচ্ছে বোল্টের ফুটবল ক্যারিয়ার

ফুটবলের প্রতি উসাইন বোল্টের ভালোবাসার কথা কে না জানে? অনেক দিন ধরেই তিনি বলে আসছেন, অ্যাথলেটিকস ক্যারিয়ার শেষ করার পর নেমে যাবেন পেশাদার ফুটবলের মাঠে। সেটা যে কথার কথা ছিল না, তা সত্যিই প্রমাণ করে দিচ্ছেন জ্যামাইকান এই অ্যাথলেট। বিশ্বের দ্রুততম মানবকে এবার দেখা যাবে পেশাদার ফুটবল ম্যাচে।

পেশাদার ফুটবল ক্যারিয়ার শুরুর জন্য উসাইন বোল্ট পাড়ি জমিয়েছেন অস্ট্রেলিয়ায়। যোগ দিয়েছেন সেন্ট্রাল কোস্ট ম্যারিনার্স নামে একটি ক্লাবে। আগামী শুক্রবার এই ম্যারিনার্সের জার্সি গায়েই একটি অপেশাদার ফুটবল ক্লাবের বিপক্ষে মাঠে নামবেন বোল্ট। ১০ হাজারের বেশি দর্শক ম্যাচটি দেখতে যাবেন বলে ধারণা করছে অস্ট্রেলিয়ার গণমাধ্যম।

গত মৌসুমে অস্ট্রেলিয়ার ‘এ’ লিগে ১০ নম্বর অবস্থান নিয়ে শেষ করেছিল ম্যারিনার্স। এবারের মৌসুমের শুরুতে বোল্টকে দলে ভিড়িয়েছে তারা। বোল্টও বেশ জোরেশোরেই নেমে পড়েছেন ফুটবল মাঠে। নিজের প্রথম ম্যাচে মাঠে নামার আগে অবশ্য কিছুটা নার্ভাসও বোধ করছেন বোল্ট। তিনি বলেছেন, ‘এটা অনেক চাপের ব্যাপার। অবশ্যই সেখানে অনেক চাপ থাকবে। এটা অন্য কোনো দাতব্য ম্যাচের মতো ব্যাপার না। এটা আমার নতুন ক্যারিয়ার। আর সেখানে আমাকে অনেক স্নায়ুর পরীক্ষা দিতে হবে। আমি অনেক ভুল করতেই পারি, কিন্তু সঙ্গে সঙ্গে এটাও আমার মাথায় আছে যে আমাকে ভালো খেলতে হবে। নিজেকে গর্বিত করে তুলতে হবে।’

২০০৪ সালে পেশাদার অ্যাথলেটিকস ক্যারিয়ার শুরুর পর বোল্ট জিতেছেন আটটি অলিম্পিক স্বর্ণপদক। ১০০ ও ২০০ মিটার দৌড়ের রেকর্ডও আছে বোল্টের দখলে।

আপনার মন্তব্য

আলোচিত