স্পোর্টস ডেস্ক

২৮ আগস্ট, ২০১৮ ২৩:৪০

রোনালদোর সেই গোলটাই জিতল উয়েফার সেরা পুরস্কার

ক্রিশ্চিয়ানো রোনালদোর বাই-সাইকেল কিকটাই জিতল উয়েফার মৌসুম সেরা গোলের পুরস্কার। গোলটা তিনি করেছিলেন রিয়াল মাদ্রিদের হয়ে জুভেন্টাসের বিপক্ষে।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে দুই গোল করেন সিআর সেভেন। রিয়াল জিতেছিল ৩-০ গোলে। যেখানে তিনি একটি গোল করেছিলেন বাই-সাইকেল কিক থেকে। নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে দ্বিতীয় লেগেও দলের একমাত্র গুরুত্বপূর্ণ গোল করেন রোনালদো। রিয়ালকে ৩-০ গোলে পিছিয়ে রেখে জুভেন্টাস যখন ম্যাচ অতিরিক্ত সময়ে নেওয়ার পথে ছিল, তখনই পর্তুগিজ তারকা পেনাল্টি থেকে গোল করে দলকে সেমিফাইনালে সেমির টিকিট পাইয়ে দেন।

সেরা গোলের পুরস্কার পেতে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে ৩ লাখ ৪৬ হাজার ৯১৫ ভোটের মধ্যে ১ লাখ ৯৭ হাজার ৪৯৬ ভোট পেয়েছেন রোনালদো। দিমিত্রি পায়েত পেয়েছেন ৩৫ হাজার ৫৫৮ ভোট। আর তৃতীয় হওয়া স্পেনের অনূর্ধ্ব-১৭ নারী দলের ইভা নাভারো পেয়েছেন ২৩ হাজার ৩১৫ ভোট।

চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের ইতিহাসে তৃতীয় খেলোয়াড় হয়ে এই পুরস্কার জিতলেন রোনালদো। ২০১৫ সাল থেকে চালু হওয়া এই পুরস্কার প্রথম দুইবারই জিতছিলেন বার্সেলোনার লিওনেল মেসি। ২০১৭ সালে এই পুরস্কার জিতেছিলেন জুভেন্টাসের তারকা স্ট্রাইকার মারিও মানজুকিচ। এবার জিতলেন রোনালদো।

সম্প্রতি রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে যোগ দিয়েছেন পর্তুগিজ তারকা স্ট্রাইকার রোনালদো।

আপনার মন্তব্য

আলোচিত