স্পোর্টস ডেস্ক

৩০ আগস্ট, ২০১৮ ২৩:২৭

চ্যাম্পিয়ন্স লিগের ড্র সম্পন্ন

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ড্র সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার রাতে মোনাকোয় ২০১৮-১৯ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠিত হয়।

গতবার কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে পড়া বার্সেলোনা পড়েছে ‘বি’ গ্রুপে। তাদের গ্রুপ সঙ্গী টটেনহ্যাম গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে তৃতীয় হয়েছিল এবং আরেক ক্লাব ইন্টার ইতালিয়ান লিগ সেরি আয় হয় চতুর্থ। গ্রুপের অপর দল নেদারল্যান্ডসের আইন্দহোভেন।

টানা তিনবারসহ গত পাঁচ বছরে চারবার চ্যাম্পিয়ন্স লিগ জেতা রিয়াল আছে ‘জি’ গ্রুপে। সেখানে তাদের সঙ্গী গতবারের সেমি-ফাইনালিস্ট ইতালির রোমা, রাশিয়ার সিএসকেএ মস্কো ও চেক রিপাবলিকের ভিক্তোরিয়া প্লজেন।

তুলনামূলক কঠিন গ্রুপ পড়েছে লা লিগায় গত আসরের রানার্সআপ আতলেতিকো মাদ্রিদ। ‘এ’ গ্রুপে তাদের তিন প্রতিপক্ষ জার্মানির বরুসিয়া ডর্টমুন্ড, ফ্রান্সের মোনাকো ও বেলজিয়ামের ক্লাব ব্রুজ।

প্রতিযোগিতার গত আসরের রানার্সআপ লিভারপুলও পড়েছে তুলনামূলক কঠিন গ্রুপে। ‘সি’ গ্রুপে তাদের সঙ্গী লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজি, সেরি আয় গতবার দ্বিতীয় হওয়া নাপোলি ও সার্বিয়ার রেড স্টার বেলগ্রেড।

‘ই’ গ্রুপে পাঁচবারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের সঙ্গী বেনফিকা। গ্রুপের অপর দুই দল ডাচ ক্লাব আয়াক্স ও গ্রিসের এইকে অ্যাথেন্স।

গতবারের ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি পড়েছে সহজ গ্রুপে। ‘এফ’ গ্রুপে তাদের সঙ্গী ইউক্রেনের শাখতার দোনেৎস্ক, ফ্রান্সের অলিম্পিক লিওঁ ও জার্মানির হফেনহাইম।

বর্তমান ও রেকর্ড টানা সাতবারের সেরি আ চ্যাম্পিয়ন জুভেন্টাস খেলবে ‘এইচ’ গ্রুপে। তাদের গ্রুপ সঙ্গী গতবারের ইপিএল রানার্সআপ ম্যানচেস্টার ইউনাইটেড, স্পেনের ভালেন্সিয়া ও সুইজারল্যান্ডের ইয়াং বয়েজ।

আর ‘ডি’ গ্রুপে রয়েছে রাশিয়ার লোকোমোতিভ মস্কো, পর্তুগালের পোর্তো, জার্মানির শালকে ও তুরস্কের গালাতাসারাই।

চ্যাম্পিয়ন্স লিগের আট গ্রুপ:

গ্রুপ ‘এ’: আতলেতিকো মাদ্রিদ, বরুসিয়া ডর্টমুন্ড, মোনাকো, ক্লাব ব্রুজ

গ্রুপ ‘বি’: বার্সেলোনা, টটেনহ্যাম হটস্পার, আইন্দহোভেন, ইন্টার মিলান

গ্রুপ ‘সি’: পিএসজি, নাপোলি, লিভারপুল, রেড স্টার বেলগ্রেড,

গ্রুপ ‘ডি’: লোকোমোতিভ মস্কো, পোর্তো, শালকে, গালাতাসারাই

গ্রুপ ‘ই’: বায়ার্ন মিউনিখ, বেনফিকা, আয়াক্স, এইকে অ্যাথেন্স

গ্রুপ ‘এফ’: ম্যানচেস্টার সিটি, শাখতার দোনেৎস্ক, অলিম্পিক লিওঁ, হফেনহাইম

গ্রুপ ‘জি’: রিয়াল মাদ্রিদ, রোমা, সিএসকেএ মস্কো, ভিক্তোরিয়া প্লজেন

গ্রুপ ‘এইচ’: জুভেন্টাস, ম্যানচেস্টার ইউনাইটেড, ভালেন্সিয়া, ইয়াং বয়েজ

 

আপনার মন্তব্য

আলোচিত