স্পোর্টস ডেস্ক

০১ সেপ্টেম্বর, ২০১৮ ১২:০৫

বত্রিশে পেশাদার ফুটবলে অভিষেক উসাইন বোল্টের

উসাইন বোল্টের পেশাদার ফুটবলে অভিষেক হয়েছে।

শুক্রবার সেন্ট্রাল কোস্ট মেরিনার্সের হয়ে প্রাক-মৌসুম প্রীতি ম্যাচটাতে খেলেছেন বোল্ট। প্রথম ম্যাচে অবশ্য শুরুর একাদশে ছিলেন না এ গতিদানব। ম্যাচের ৭২ মিনিটের মাথায় মাঠে নেমে বাকি সময়টুকুতে গতির ঝড়ে কাঁপিয়েছেন প্রতিপক্ষের রক্ষণ।

গোল পান নি উসাইন বোল্ট, তবে কয়েকবার প্রতিপক্ষের গোলরক্ষকের গোলরক্ষকের পরীক্ষা নিতে পেরেছিলেন তিনি। তিন তিন বার পরীক্ষা নিয়েছেন প্রতিপক্ষ গোলরক্ষকেরও। দুবার হেড করে। একবার জোরালো শটে।

ভাগ্য আর একটু ভালো হলে অভিষেকে গোলও পেতে পারতেন। ম্যাচের শেষ দিকে দুরূহ কোণ থেকে তার জোরালো শটটি ঝাঁপিয়ে পড়ে রুখে দেন প্রতিপক্ষ গোলরক্ষক। নিজে গোল না পেলেও অভিষেকেই জয়ের সুবাস পেয়েছেন বোল্ট। তার দল মেরিনার্স ম্যাচ জিতেছে ৬-১ গোলে।

মেরিনার্স ৬টি গোলই দিয়েছিল বোল্ট মাঠে নামার আগে। ডেব্যুট্যান্ট বোল্টের পারফরম্যান্সে খুশি মেরিনার্সের কোচ মাইক মালভে। খুশি দর্শকেরাও। তবে কোচ-দর্শকদের চেয়েও বেশি খুশি বোল্ট নিজে।

অভিষেকেই এই ১৮ মিনিটেই বোল্ট এতোটাই আত্মবিশ্বাসী যে, ৪ মাস পর দলের সেরা খেলোয়াড় হবেন বলেও আগাম ঘোষণা দিয়েছেন।

ম্যাচ শেষে ফক্স স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে ৮টি অলিম্পিক সোনা জয়ী বোল্ট স্পষ্ট করেই বলেছেন, ‘মাঠে নামার সময়টায় আমি কিছুটা নার্ভাস ছিলাম। তবে মাঠে দ্রুতই তা কেটে যায়। শেষ দিকে আমি বেশ স্বস্তি বোধ করেছি।’

নিজের ফুটবল ভবিষ্যৎ সম্পর্কে বোল্ট বলেন, ‘আমি মনে করি, আমি খুব ভালো করব। সম্ভবত পেশাদার ফুটবলের কঠিন চ্যালেঞ্জের সঙ্গে মানিয়ে নিতে দুটি মাস লাগবে। দুই মাস পর আমি পুরো ফিট হয়ে যাব। আর ৪ মাস পর আমি হব দলের অন্যতম অপরিহার্য সদস্য।’

পেশাদার ফুটবলার বোল্টের প্রাক-মৌসুম দিয়ে অভিষেক হয়ে গেল বটে। তবে পেশাদার ফুটবলের সত্যিকার অভিষেকটা হবে আগামী ৬ অক্টোবর। সেদিনই যে প্রথমবারের মতো লিগ ম্যাচ খেলতে নামবেন ১০০ ও ২০০ মিটার স্প্রিন্টের বিশ্ব রেকর্ডধারী উসাইন বোল্ট।

আপনার মন্তব্য

আলোচিত