স্পোর্টস ডেস্ক

০৮ জুলাই, ২০১৫ ১৪:১৪

পেরিস্কুপের জন্ম দিলেন সৌম্য সরকার

ধোনির হেলিকপ্টার শট, আর দিলশানের দিলস্কুপ, সুপার স্কুপ শটের পর এবার নতুন এক শটের নাম দিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আর এই নতুন যোগ হওয়া শটের নাম হল "পেরিস্কুপ"। তবে এই শটের নামের আগে খুজতে হবে এই শটের জনকের নাম। এই সুন্দর কারুকার্য মিশানো শটের জনক হলেন টাইগার ওপেনার সাতক্ষিরার সৌম্য সরকার।

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে প্রোটিয়া বোলার পারনেলের বলে একটি বাউন্সার বলে কিপারের মাথার উপর দিয়ে উড়িয়ে দিতে গিয়ে সবার নজর কাড়েন, শটটিতে সম্পুর্ণ সফল না হলেও জন্ম দেন এক আসাধারণ কারুকার্যের। আর আইসিসি এই নজরকারা শটের নাম না দিয়ে পারলেন না, শেষ পর্যন্ত ধোনি, দিলশানদের নামের পাশে নাম স্থায়ী করে সৌম্য সরকারকে জনক করে শটের নাম দেওয়া হয় "পেরিস্কুপ"।

শুধু যে "পেরিস্কুপ" করেই শান্ত ছিলেন তাই নয়, প্রোটিয়া বোলারদের জম হয়ে তুলে নিয়েছেন দ্বিতীয় টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ৩৭ রানের ইনিংসটিও। আর মাত্র ২১ বলে এই ইনিংসটি চারটি চার এবং একটি বিশাল ছক্কা দিয়ে সাজানো ছিল। এই ইনিংসটি দলের জয় এনে না দিতে পারলেও বাংলাদেশের ভবিষ্যৎ সাংগাকারা যে এসে গেছে তা বেশ ঘটা করেই বলা যাচ্ছে।

শুধুমাত্র "পেরিস্কুপ" না, আমাদের ১৪ কোটি বাঙালীর চাওয়া আরও সুন্দর এবং নজরকারা শট উপহার দিয়ে দলের জন্য সৌম্য সরকার এনে দিবে জয়ের ধারা, আর বাংলাদেশ হয়ে উঠবে ক্রিকেট বিশ্বের অন্যতম পরাশক্তি|

আপনার মন্তব্য

আলোচিত