ক্রীড়া প্রতিবেদক

২৬ অক্টোবর, ২০১৮ ২১:০৫

সৌম্য ফিরলেন সৌম্যের মতো

দারুণ প্রতিভা নিয়ে আসা সৌম্য সরকার অনেকদিন ধরেই প্রত্যাশা পুৃরণ করতে পারছিলেন না। রান পাচ্ছিলেন না। ফলে জাতীয় দলেও ছিলেন আশা যাওয়ার মধ্যে।

তবু নির্বাচনকরা ভরসা রাখছিলেন সৌম্যের উপর। বাদ পড়ার পরও বারবার  দলে ফিরিয়ে আনছিলেন তাকে। এই জিম্বাবুয়ে সিরিজে না থাকলেও শেষ ম্যাচে তাকে দলে ডেকে নেন নির্বাচকরা। অবশ্য প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি করে সেই দাবি নিজেই জোড়ালো করে রেখেছিলেন এই বাঁ হাতি।

দলে ফিরলেও শুক্রবার জিব্বাবুয়ের বিরুদ্ধে শেষ ম্যাচে ওপেনিংয়ে সুযোগ হয়নি। মাঠে নেমেছেন ওয়ান ডাউনে। শুরুতেই লিটন দাস শূন্য রানে ফিরে যাওয়ার পর।

তারপর কি দারুন-ই না খেলে চললেন সৌম্য সরকার। আস্থার প্রতিদান দিলেন নির্বাচকদের। জানিয়ে দিলেন কেনো তারউপর বারবার ভরসা রাখেন নির্বাচকরা। দারুণ এক সেঞ্চুরিতে সৌম্য ফিরলেন সৌম্যের মতো। দুর্দান্ত সব শটে তুলোধনো করলেন জিম্বাবুয়ের বোলারদের

৯২ বলে ১১৭ রানের দারুন এক ইনিংস খেলে সাজঘরে ফিরেন সৌম্য। তবে তখনো ৯৩রানে অপরাজিত রয়েছেন দারুন এক সিরিজ খেলা ইমরুল কায়েস।

জিম্বাবুয়ের দেওয়া বড় লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের প্রথম ওভারের লিটনকে হারায় বাংলাদেশ। দলের স্কোরবোর্ডে তখন যোগ হয়নি কোন রান। কিন্তু ইমরুল কায়েস ও সৌম্য সরকারের দুর্দান্ত ব্যাটিংয়ে শুরুর ধাক্কা গায়েই লাগেনি বাংলাদেশের। দু'জনে মিলে গড়েন ২২০ রানের জুটি। ইমরুলও খেলছেন অসাধারন।

এরপর আগে টস হেরে শুরুতে ব্যাট করে ২৮৬ রান তোলে সফরকারী জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের হয়ে ১২৯ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন শেন উইলিয়ামস। এছাড়া ব্রেন্ডন টেইলর করেন ৭৫ রান। তাদের ব্যাটে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৮৬ রান তোলে জিম্বাবুয়ে। জিতলে হলে বাংলাদেশকে করতে হবে ২৮৭ রান।

আপনার মন্তব্য

আলোচিত