স্পোর্টস ডেস্ক

৩০ অক্টোবর, ২০১৮ ১১:০৯

চাকরি হারালেন লোপেতেগি, রিয়ালের নতুন কোচ সোলারি

টানা ব্যর্থতা, এবং সবশেষ এল ক্লাসিকোয় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে হারের পর চাকরি হারালেন কোচ হুলেন লোপেতেগি। জিনদিনে জিদানের পদত্যাগের পর রিয়ালের এই কোচ মাত্র চার মাস ১৭ দিন টিকলেন চ্যাম্পিয়ন্স লিগে বর্তমান চ্যাম্পিয়ন ক্লাবে।

এরপর লোপেতেগির জায়গায় দায়িত্ব দেওয়া হয় সোলারিকে।

সোমবার ক্লাবের বোর্ড মিটিংয়ের পর স্পেনের সাবেক এই কোচকে তার পদ থেকে সরিয়ে দেয়া হয়। তার জায়গায় অস্থায়ীভাবে নিয়োগ করা হয়েছে ক্লাবের ছোটদের কোচ সান্টিয়াগো সোলানিকে।

সোমবার এক বিবৃতিতে লোপেতেগিকে বরখাস্তের খবর প্রকাশ করে রিয়াল। সেই সঙ্গে তিনি ও তার কোচিং স্টাফকে দলে অবদান রাখার জন্য ধন্যবাদ জানিয়েছে ক্লাবটি। তার ভবিষ্যতের জন্যও শুভকামনাও জানানো হয়।

লোপেতেগি অধীনে স্পেনের শীর্ষ লিগে এখন পর্যন্ত হওয়া ১০ ম্যাচের চারটিতে হেরেছে রিয়াল। চার জয় ও দুই ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে লা লিগার সফলতম ক্লাবটি।

রিয়ালকে টানা তিন মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়ে গত মে মাসে সরে দাঁড়ান জিনেদিন জিদান। তার উত্তরসূরি হিসেবে রাশিয়া বিশ্বকাপ শুরুর দুই দিন আগে গত ১২ জুন ওই সময়ে স্পেন জাতীয় দলের দায়িত্বে থাকা লোপেতেগির নাম ঘোষণা করে রিয়াল। এর পর দিন ৫২ বছর বয়সী এই কোচকে বরখাস্ত করে স্পেন ফুটবল ফেডারেশন।

আপনার মন্তব্য

আলোচিত