সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১৬ সেপ্টেম্বর, ২০১৫ ০৩:১৭

হ্যাটট্রিক করেই চলেছেন রোনালদো!

হ্যাটট্রিক করেই চলেছেন রোনালদো!

স্প্যানিশ লা লিগায় মৌসুম শুরুর দুই ম্যাচে গোল না পেলে পরে খেলা দুই ম্যাচে হ্যাটট্রিক সহ ৮ গোলই করতে হয় নাকি? প্রশ্নের উত্তর জানা কেবল রোনালদোর!

স্প্যানিশ লা লিগায় মৌসুমের শুরুর দুই ম্যাচে গোলের দেখা না পাওয়া ‘সি আর সেভেন’ খ্যাত রোনালদো তৃতীয় ম্যাচে একাই করেছিলেন ৫ গোল। আর চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে নেমেই করলেন ৩ গোল। এ ম্যাচের বাকি গোলটি করেন করিম বেনজেমা।

ইউরোপ সেরার লড়াইয়ে মৌসুমের প্রথম চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে জয় পেয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ৪-০ গোলে সর্বোচ্চ ১০বারের চ্যাম্পিয়নরা হারিয়েছে শাখতার দোনেস্ককে। দশ জনের দলে পরিণত হওয়া শাখতারকে একাই উড়িয়ে দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

ইউক্রেনের জায়ান্ট দল শাখতারের বিপক্ষে স্বাগতিক হিসেবে খেলতে নামা রিয়ালের হয়ে হ্যাটট্রিক করেন দলের প্রাণভোমরা রোনালদো।

স্প্যানিশ লা লিগায় মৌসুমের শুরুর দুই ম্যাচে গোলের দেখা না পাওয়া ‘সি আর সেভেন’ খ্যাত রোনালদো তৃতীয় ম্যাচে একাই করেছিলেন ৫ গোল। আর চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে নেমেই করলেন ৩ গোল। এ ম্যাচের বাকি গোলটি করেন করিম বেনজেমা।

নিজেদের মাঠে বাড়তি সুবিধা নিয়ে রিয়ালের হয়ে মাঠে নামেন কেইলর নাভাস, কারভাজাল, রাফায়েল ভারানে, সার্জিও রামোস, মার্সেলো, লুকা মদ্রিচ, টনি ক্রুস, ইসকো, গ্যারেথ বেল, ক্রিস্টিয়ানো রোনালদো এবং করিম বেনজেমার মতো তারকারা। ৪-২-৩-১ ফরমেশনে রাফায়েল বেনিতেজের শিষ্যরা প্রথম একাদশে খেলেন।

ম্যাচে লিড নিতে স্বাগতিকদের অপেক্ষায় থাকতে হয় ৩০ মিনিট। তবে. ১৫ মিনিটের মাথায় রোনালদো-বেনজেমার দুরন্ত গতিতে গোলের সম্ভাবনা জেগেছিল। গোলবারের উপর দিয়ে বেনজেমার শটটি চলে গেলে এ যাত্রায় শাখতার গোল হজমের হাত থেকে বেঁচে যায়।

৩০ মিনিটের মাথায় ঠিকই গোল আদায় করে নেন ফরাসি তারকা বেনজেমা। ইসকোর ক্রস থেকে দারুণ এক গোল করেন বেনজেমা। ফলে, লা গ্যালাকটিকোরা ১-০ গোলে এগিয়ে যায়।

লিড নেওয়ার দুই মিনিট পরেই বেনিতেজ বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামান মাতেও কোভাচিচকে। ওয়েলস তারকা গ্যারেথ বেল মাঠ ত্যাগ করেন। প্রথমার্ধে আর কোনো গোল না হলে রিয়াল ১-০ গোলের লিড ধরে রেখে বিরতিতে যায়।

বিরতির পর আবারো শাখতারের ডিফেন্সকে ব্যস্ত রাখেন রোনালদো-বেনজেমারা। দ্বিতীয়ার্ধের শুরুতেই ভারানের বদলি হিসেবে মাঠে আসেন পেপে। ৫০ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠের বাইরে চলে যায় অতিথি হয়ে খেলতে নামা শাখতারের তারাস স্টেপানেনকো। ফলে, ম্যাচের বাকি সময়ে দশ জনের দল নিয়ে খেলতে হয় আতিথ্য নেওয়া দলটিকে।

দশ জনের দলের বিপক্ষে ম্যাচের ৫৫ মিনিটে আবারো গোল আদায় করে রিয়াল। দলের হয়ে দ্বিতীয় আর নিজের প্রথম গোলটি করেন পর্তুগিজ তারকা স্ট্রাইকার রোনালদো। পেনাল্টির সুযোগকে কাজে লাগিয়ে গোলটি করেন তিনি। ফলে, স্বাগতিকরা ২-০ গোলে এগিয়ে যায়।

৫৯ মিনিটে রামোসের বদলি হিসেবে মাঠে নামেন নাচো ফার্নান্দেজ। ৬৩ মিনিটের মাথায় দলের তৃতীয় আর নিজের দ্বিতীয় গোলটি করেন রোনালদো। এবারো পেনাল্টির সুযোগকে কাজে লাগিয়ে গোল করেন তিনি।

৮১ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন রোনালদো। ইউক্রেনিয়ান ক্লাবটিকে এক রকম উড়িয়ে দিতে মার্সেলোর সাহায্য নিয়ে নিজের তৃতীয় আর দলের চতুর্থ গোলটি করেন পর্তুগিজ অধিনায়ক। ম্যাচে ৪-০ গোলে এগিয়ে যায় রিয়াল। ৮৫ মিনিটে আবারো গোলের দেখা পেতে পারতেন রোনালদো। বেনজেমার তুলে মারা বলে হেড করলেও শাখতারের গোলরক্ষক এ যাত্রায় দলকে বাঁচিয়ে দেন।

আপনার মন্তব্য

আলোচিত