ক্রীড়া প্রতিবেদক

১৬ সেপ্টেম্বর, ২০১৫ ১৩:১৭

বাংলাদেশ এ দলের সামনে ৩২৩ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিল ভারত এ

৩ ম্যাচের আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ভারতীয়দের ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ এ দলের অধিনায়ক মুমিনুল হক। প্রথম ৮ ওভারে ৫১ রান তোললেও ভারত এ দলের দুই উইকেট তোল নেন বাংলার দুই পেসার তাসকিন ও শফিউল। ৭৬ রানের মাথায় নাসির হোসেন জোড়া আঘাত হানলে শক্ত অবস্থান পায় বাংলাদেশ এ।

নাসিরের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন সুরেশ রায়না আর কেদর যাদবকে দারুণ থ্রো তে রানআউট করেন এই নাসিরই।  এরপর ১২৫ রানের মাথায় মনিশ আগারওয়ালকেও ফিরিয়ে দেন নাসির।

১২৫ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ভারতীয়দের টেনে তোলেন সঞ্জু স্যামসন ও গুরকিট সিং। গুরকিটকে ৬৫ রানে আরাফাত সানি ফিরিয়ে দিলেও গত আইপিএল মাথানো সঞ্জুর
ব্যাটে ভর করে এগিয়ে যায় ভারত এ। একসময় মনে হচ্ছিল ২৫০ এর বেশি করতে পারবে না ভারত এ। কিন্তু রুশ কালারিয়াকে সাথে নিয়ে স্যামসন দলীয় সংগ্রহ ৩০০ ছাড়িয়ে নেন।

শফিউলের বলে আউট হবার আগে ৭৩ রান করেন স্যামসন। অপরদিকে কালারিয়া ৫৬ রানে অপরাজিত থাকলে ভারত এ দলের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ৩২২। বাংলাদেশের পক্ষে নাসির ও শফিউল ২টি করে উইকেট পান।  ৩২৩ রানের বিশাল টার্গেট তাড়া করতে ব্যাট করবে তারকাবহুল বাংলাদেশ এ দল।

আপনার মন্তব্য

আলোচিত