ক্রীড়া প্রতিবেদক

১৬ সেপ্টেম্বর, ২০১৫ ১৭:২৫

লিটন- নাসিরের প্রতিরোধ সত্ত্বেও ৯৬ রানে হারল বাংলাদেশ-এ দল

লিটন দাস আর নাসির হোসেনের প্রতিরোধ সত্ত্বেও তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে ভারত এ দলের কাছে ৯৬ রানের বড় ব্যবধানে পরাজিত হয়েছে বাংলাদেশ এ।  ভারতীয়দের ছুঁড়ে দেয়া ৩২৩ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে মুমিনুল হকের দল। ব্যটিংয়ে ছিল না কোন পরিকল্পনার ছাপ। 

এক পর্যায়ে ৮৭ রানে ৫ উইকেট হারিয়ে খাদের কিনারায় চলে যায় টাইগার এ দল। সেখান থেকে দলকে সম্মানজনক স্থানে নিয়ে যান লিটন ও নাসির। এই দুজনের শতাধিক রানের জুটি এক সময় আশাও দেখাচ্ছিল। কিন্তু তারা আউট হয়ে গেলে দ্রুতই গুটিয়ে যান বাংলাদেশ। লিটন দাস ৭৫ এবং নাসির হোসেন করেন ৫২ রান। ভারতের এস অরবিন্দ নিয়েছেন ৩ উইকেট।

এর আগে টস জিতে ভারতীয়দের ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ এ দলের অধিনায়ক মুমিনুল হক। প্রথম ৮ ওভারে ৫১ রান তোললেও ভারত এ দলের দুই উইকেট তোল নেন বাংলার দুই পেসার তাসকিন ও শফিউল। ৭৬ রানের মাথায় নাসির হোসেন জোড়া আঘাত হানলে শক্ত অবস্থান পায় বাংলাদেশ এ।

নাসিরের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন সুরেশ রায়না আর কেদর যাদবকে দারুণ থ্রো তে রানআউট করেন এই নাসিরই।  এরপর ১২৫ রানের মাথায় মনিশ আগারওয়ালকেও ফিরিয়ে দেন নাসির।

১২৫ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ভারতীয়দের টেনে তোলেন সঞ্জু স্যামসন ও গুরকিট সিং। গুরকিটকে ৬৫ রানে আরাফাত সানি ফিরিয়ে দিলেও গত আইপিএল মাথানো সঞ্জুর
ব্যাটে ভর করে এগিয়ে যায় ভারত এ। একসময় মনে হচ্ছিল ২৫০ এর বেশি করতে পারবে না ভারত এ। কিন্তু রুশ কালারিয়াকে সাথে নিয়ে স্যামসন দলীয় সংগ্রহ ৩০০ ছাড়িয়ে নেন।

শফিউলের বলে আউট হবার আগে ৭৩ রান করেন স্যামসন। অপরদিকে কালারিয়া ৫৬ রানে অপরাজিত থাকলে ভারত এ দলের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ৩২২। বাংলাদেশের পক্ষে নাসির ও শফি

আপনার মন্তব্য

আলোচিত