ক্রীড়া প্রতিবেদক

১৮ সেপ্টেম্বর, ২০১৫ ১৬:৫৪

ব্যাটে বলে দুর্দান্ত নাসির, ভারতকে হারিয়ে সিরিজে ফিরল বাংলাদেশ-এ

দলের বিপর্যয়ে হাল ধরে সেঞ্চুরি তারপর ভারতের ইনিংসের গুরুত্বপূর্ণ সময়ে একের পর এক ব্রেক থ্রো এনে নিয়ে ৫  উইকেট তোলে নেয়া!  ভারত এ দলের বিপক্ষে সিরিজে ফেরার ম্যাচে ব্যাটে বলে এবং ফিল্ডিংয়ে নাসির হোসেন ছিলেন এমনই দুর্দান্ত। অনেকটা একাই গুঁড়িয়ে দেন ভারতীয় দলকে। তাঁর একক অলরাউন্ড কৃতিত্বে সিরিজে সমতা আনতে পেরেছে মুমিনুল হকের দল। ৬৬ রানে জিতে সিরিজে ১-১ এ সমতা এখন।

বোলিংয়ে এদিন রুবেলও ছিলেন দুর্দান্ত। ২৫৩ রানের টার্গেটে ব্যাট করতে থাকা ভারতকে ৩১ রানের মাথায় প্রথম ধাক্কা দেন রুবেলই। মানিস আগারওয়ালকে উইকেটের পিছনে লিটনের ক্যাচে পরিনত করেন। দ্বিতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় ভারত। উন্মুক্ট চান্দ ও মানিশ পান্ডে ম্যাচ যখন অনেকটা বাংলাদেশের নাগালের বাইরে নিয়ে যাচ্ছিলেন তখনই নাসিরের আঘাত। উইকেটের পেছনে লিটন দাসের হাতে ধরা পড়েন চান্দ। এরপর নাসির রায়না এবং নায়ারকেও আউট করে খেলা বাংলাদেশের মুঠোয় নিয়ে আসেন, রুবেল গত ম্যাচের হিরো সঞ্জু স্যামসনের স্ট্যাম্প উপড়ে দিতেই অবশ্যই ম্যাচের ফল অনেকটা নির্ধারিত হয়ে যায়। নাসির রুবেলের ৯ উইকেটের পর শেষের উইকেটটি পেয়েছেন আল আমিন। ভারত এ দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন চান্দ।

টস হেরে ব্যাটিংয়ে নেমে আবারও বিপর্যয়ে পড়ে বাংলাদেশের ইনিংস। টপ অর্ডারের ব্যর্থতায় মাত্র ৮২ রানেই ৫ উইকেট হারায় মুমিনুলের দল। এরপরে নাসির ও লিটনের জুটিতে ঘুরে দাঁড়ানো শুরু হয়।

১৫২ রানের মাথায় আগের ম্যাচের টপ স্কোরার লিটন দাস ৪৫ রান করে আউট হয়ে গেলে বড় সংগ্রহের আশা কমতে থাকলেও এক প্রান্তে টিকে থেকে নাসির হোসেন সেঞ্চুরি করে দলকে সম্মানজনক অবস্থানে নিয়ে যান। ৯৬ বল খেলে ১২টি চার ও ১টি ছয়ের সাহায্যে ১০২ রান করে অপরাজিত্ থাকেন 'দ্যা ফিনিশার' নাসির।

আপনার মন্তব্য

আলোচিত