স্পোর্টস ডেস্ক

১৩ মার্চ, ২০২০ ১১:৪৬

এবার স্থগিত হলো আর্জেন্টিনা-ব্রাজিলের ম্যাচ

করোনাভাইরাস

মহামারি আকারে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে জন-জীবনের পাশাপাশি স্থবির হয়ে পড়েছে ক্রীড়া বিশ্বও। একের পর এক স্থগিত হচ্ছে ক্রীড়াঙ্গনের বড় বড় ইভেন্টগুলো।

ইতোমধ্যে ইতালিয়ান সিরি’আ স্থগিত হয়েছে। দর্শকশূন্য মাঠে চলছে স্প্যানিশ লা লিগা। একই পথে হাঁটার চিন্তা করছে ইংলিশ প্রিমিয়ার লিগও। এমনকি চলতি চ্যাম্পিয়নস লিগের ম্যাচও পরিত্যক্ত করেছে উয়েফা। এবার করোনার কারণে স্থগিত হলো ব্রাজিল ও আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচও।

যে কোনো খেলায় দর্শক সমাগম হওয়ায় করোনাভাইরাসের ঝুঁকি বেশি থাকে এমন আশংকা থেকে সবশেষ এ জন্য ২০২২ কাতার ফুটবল বিশ্বকাপের বাছাইপর্বের দক্ষিণ আমেরিকার ম্যাচগুলো স্থগিত করা হয়েছে। সেগুলো আগামী ২৩-৩১ মার্চ পর্যন্ত হওয়ার কথা ছিল। আর এগুলোর মধ্যে রয়েছে বিশ্বের দুই ফুটবল পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচও।

তিন আমেরিকার বিশ্বকাপ দল বাছাইয়ের পরবর্তী ১০ ম্যাচের জন্য নতুন সূচি করা হবে। এর মধ্যে আর্জেন্টিনা-ইকুয়েডর, ব্রাজিল-বলিভিয়া, প্যারাগুয়ে-পেরুর ম্যাচও ছিল।

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা (ফিফা) জানিয়েছে, দক্ষিণ আমেরিকা ফুটবলের অভিভাবক, নীতিনির্ধারণী সংস্থার (কনমেবল) সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ম্যাচগুলো আয়োজনের পরবর্তী দিনক্ষণ পরে জানিয়ে দেয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত