Advertise

স্পোর্টস ডেস্ক

১২ মে, ২০২০ ১২:০০

অনুশীলনে ফিরেছে রিয়াল মাদ্রিদ

করোনাভাইরাসের প্রাদুর্ভাব কিছুটা কমে আসার কারণে ও লকডাউনে শিথিলতা আনায় হওয়ায় প্রাণ ফিরতে শুরু করেছে স্পেনে। অনুশীলন শুরু করেছে বিশ্বের অন্যতম জনপ্রিয় ফুটবল লিগ লা লিগার ক্লাবগুলো। প্র্যাকটিস শুরু করেছে অন্যতম সফল দল রিয়াল মাদ্রিদ।

প্রায় দুই মাস পর সোমবার নিজেদের ট্রেনিং সেন্টারে গা গরম করতে নামে জিনেদিন জিদানের দল। নির্দেশনা অনুযায়ী আপাতত নিজেদের মতো করে অনুশীলন করেছে খেলোয়াড়রা।

নিয়ম মেনে লা লিগার অধিকাংশ ক্লাব এরই মধ্যে স্বল্প পরিসরে অনুশীলন শুরু করেছে। গত শুক্রবার অনুশীলন শুরু করে লা লিগার পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা বার্সেলোনা। পরের দিন মাঠে নামে আতলেতিকো মাদ্রিদ।

বিজ্ঞাপন

স্পেন সরকারের নির্দেশনা মোতাবেক অনুশীলনে নামার আগে করোনা টেস্ট হয়েছে ক্লাবগুলোর খেলোয়াড়, কোচ ও স্টাফদের। লিগ কর্তৃপক্ষ জানিয়েছে, কোভিড-১৯ টেস্টে লা লিগা ও সেকেন্ড ডিভিশনের লিগের মোট পাঁচজন খেলোয়াড় ও তিনজন স্টাফের রিপোর্ট পজিটিভ এসেছে।

নির্দেশনা অনুযায়ী, পরের ধাপে খেলোয়াড়দের ছোট ছোট গ্রুপে অনুশীলন শুরু করার অনুমতি দেওয়া হবে। পরিস্থিতি ভালোর দিকে থাকলে শেষ দুই ধাপে থাকবে পুরো অনুশীলন ও প্রতিযোগিতামূলক ম্যাচ খেলার নির্দেশনা।লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস অবশ্য জানিয়েছেন, ১২ জুন থেকে লিগ পুনরায় শুরুর ব্যাপারে আশাবাদী তিনি।

করোনার কারণে ব্যাপক আর্থিক সংকটে পড়েছে লা লিগার ক্লাবগুলো। বার্সেলোনা ও আতলেতিকোর মতো ক্লাবও খেলোয়াড় ও স্টাফদের ৭০ শতাংশ বেতন কম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত