Advertise

স্পোর্টস ডেস্ক

১৪ মে, ২০২০ ১১:৪৩

করোনা আক্রান্ত হয়ে সুমো কুস্তিগীর শোবুশি’র মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হলো ২৮ বছর বয়সী জাপানি সুমো কুস্তিগীর শোবুশি’র। করোনার থাবায় এই প্রথম কোনও সুমো কুস্তিগীরের মৃত্যু হল।

শোবুশি, যার আসল নাম কিয়োতাকা সুয়েতাকে, নিউমোনিয়ায় আক্রান্ত হন। এতে ফুসফুসহ একাধিক অঙ্গহানি হয়ে মারা যান তিনি। বুধবার এক বিবৃতিতে এ  তথ্য জানায় জাপানের সুমো অ্যাসোসিয়েশন (জেএসএ)।

জানা গিয়েছে, ডায়াবেটিসের সমস্যা ছিল তার। গত ৪ এপ্রিল প্রথমে জ্বরে আক্রান্ত হন এই রেসলার। কিন্তু হাসপাতালে ভর্তি হতে পারছিলেন না। কেননা সেসময় অন্য অনেকেই একই রকম রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভিড় করেছিলেন।

বেশ কয়েকটি হাসপাতাল মুখ ফিরিয়ে নেয়। অতঃপর ৮ এপ্রিল টোকিও হাসপাতালে ভর্তি করা হয় শোবুশিকে।

সেখানে ১৯ এপ্রিল থেকে তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ছিলেন। তবে ধীরে ধীরে তার অবস্থার অবনতি ঘটে। ডাক্তাররা আপ্রাণ চেষ্টা করেও শোবুশিকে মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে আনতে পারেননি। দীর্ঘ প্রায় একমাস ধরে করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে বুধবার তিনি মারা যান।

বিজ্ঞাপন

বিবৃতিতে জাপানের সুমো অ্যাসোসিয়েশন বলেছে, এই রোগের বিরুদ্ধে একজন সুমো রেসলারের মতোই কঠোর লড়াই করেছিলেন তিনি। এক মাসেরও বেশি সময় ধরে বেদনা ও কষ্ট সহ্য করেছেন। আমরা আশা করি তিনি এখন শান্তিতে বিশ্রাম নিচ্ছেন। হাসপাতালের প্রত্যেকে যারা তাকে অত্যন্ত যত্ন সহকারে চিকিৎসা সেবা দিয়েছেন, তাদের প্রতি কৃতজ্ঞ।

শোবুশি ২০০৭ সালে রেসলার হিসাবে আত্মপ্রকাশ করেছিলেন। তিনি জেএসএ-র চতুর্থ ডিভিশনের ১১ নম্বরে পৌঁছেছিলেন।

করোনার কারণে সুমো কমিটি ২৫ এপ্রিল ওসাকাতে কোনও দর্শক ছাড়াই রেসলিং টুর্নামেন্ট আয়োজন করেছিল।

২৪ মে থেকে ২৭ জুন টোকিওতে আয়োজন হওয়ার কথা ছিল গ্রীষ্মকালীন একটি টুর্নামেন্ট। রেসলাররা করোনায় আক্রান্ত হওয়ার কারণে সেই টুর্নামেন্ট বাতিল করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত