মোসাইদ রাহাত, সুনামগঞ্জ

২৮ মে, ২০২০ ১৩:২২

❛দায়িত্ব পালন করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছি❜

সুনামগঞ্জে প্রতিনিয়ত বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। সাধারণ মানুষের পাশাপাশি করোনায় আক্রান্ত হচ্ছেন সম্মুখসারির যোদ্ধা চিকিৎসক ও নার্সরা। কিন্তু বিগত কয়েকদিনের সুনামগঞ্জে করোনা নমুনা পরীক্ষায় আক্রান্ত হচ্ছেন এ জেলার পুলিশ সদস্যরা। প্রতিদিন পুলিশ সদস্যদের করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি ভাবিয়েছে তুলেছে সবাইকে।

দায়িত্বপালনকালে কার মাধ্যম থেকে সংক্রমণ হয়েছেন তারা নিজেরাই সেটা জানেন না। শুধু তাদের একটি কথা মানুষকে ঘরমুখী করতে গিয়েই তারাও আজ আক্রান্ত হচ্ছেন করোনায়।

বুধবার রাতে সুনামগঞ্জের আরও ৫ জন পুলিশ ও একজন চিকিৎসকসহ করোনায় আক্রান্ত হয়েছেন ৬ জন। সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষায় ৯৪টি নমুনা পরীক্ষা করা হলে ৬টি রিপোর্ট পজিটিভ আসে।

এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১১৪ জনে। এছাড়া এ নিয়ে জেলায় মোট পুলিশ আক্রান্ত হয়েছেন ১৩।

বিজ্ঞাপন

জানা যায়, জেলা আক্রান্ত প্রত্যেক পুলিশ সদস্য সুনামগঞ্জ পুলিশ লাইনসে থাকতেন এবং সেখান থেকেই জেলার বিভিন্ন জায়গায় দায়িত্ব পালন করেছেন। বর্তমানে সুনামগঞ্জে করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের পুলিশ লাইনস হাসপাতালের আইসোলেশনে ইউনিটে রাখা হয়েছে এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাদের সেবা দেওয়া হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক করোনা আক্রান্ত এক পুলিশ সদস্য বলেন, আমরা নিজেরাও জানি না আমরা কীভাবে আক্রান্ত হয়েছি। আমার দায়িত্ব ছিলো সুনামগঞ্জ সদর থানায়। আমি সেখানে দায়িত্বপালন করেছি। মানুষকে ঘরমুখী করতে নিজেরা বাইরে থেকেছি। প্রতিদিন ডিউটি ছিলো। পরবর্তীতে আমাদের নমুনা নেওয়া হলে আমিসহ আরও ৩ জনের করোনা শনাক্ত হয়। তাই বলতে পারবো কীভাবে আক্রান্ত হয়েছি জানি না শুধু জানি দায়িত্বপালনে আক্রান্ত হয়েছি । তবে বর্তমানে আমি সুস্থ আছি। আশা করি সুস্থ হয়ে আবারও দায়িত্ব গ্রহণ করবো।

আরেক পুলিশ সদস্য বলেন, আমরা করোনা আক্রান্ত হওয়ার পর থেকে আমাদের চিকিৎসা দেওয়া হচ্ছে, চিকিৎসকরা আমাদের যেভাবে বলছেন আমরা সেভাবেই কাজ করে যাচ্ছি। আমরা শারীরিকভাবে সুস্থ ও মানসিকভাবে শক্ত রয়েছি, এছাড়া পুলিশ সুপার স্যার আমাদের নিয়মিত খোঁজ খবর রাখছেন। আমাদের দায়িত্ব ছিল বাইরে তাই আমরা হয়তো কারও কাছ থেকে সংক্রমিত হয়েছি বলেই আজকে করোনায় আক্রান্ত হয়েছি। সবাইকে বলতে চাই দয়া করে ঘরে থাকুন। কারণ আপনি যদি ঘরে থাকেন তাহলে সুস্থ থাকবে আপনার পরিবার।

এদিকে সুনামগঞ্জে আক্রান্ত সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় জনসমাগম এড়িয়ে চলা ও মাস্ক পরার জন্য আহ্বান জানিয়েছেন সিভিল সার্জন ডা. শামস উদ্দিন।

তিনি জানান, যেহেতু এটি সংক্রমিত রোগ তাই প্রত্যেকের স্বাস্থ্যবিধি মেনেই চলাফেরা করা প্রয়োজন। সুনামগঞ্জে আক্রান্ত সংখ্যা বাড়লেও এখন পর্যন্ত কেউ মারা যাননি এটি আমাদের জন্য প্লাস পয়েন্ট। এখন পর্যন্ত সুনামগঞ্জে ৬০ জন সুস্থ হয়েছেন যেটি আমাদের জন্য ভালো খবর।

তিনি আরও জানান, আজ বুধবার সুনামগঞ্জে আরও ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে ৫ জন পুলিশ ও একজন চিকিৎসক রয়েছেন। তাদের দ্রুতই আসোলেশনে নিয়ে আসা হবে।

সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, করোনা পরিস্থিতি শুরু দিক থেকেই পুলিশ সদস্যরা মাঠে ছিলেন, লকডাউনের সময় তারা নিরলসভাবে দায়িত্বপালন করে গিয়েছেন। কাজেই বলা যায় আমাদের পুলিশ সদস্যরা দায়িত্বপালনকালে কারও কাছ থেকে সংক্রমিত হয়েছেন। তবে এখন পর্যন্ত যারা আক্রান্ত হয়েছেন তাদের শারীরিক অবস্থা ভালো রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত