বিশ্বনাথ প্রতিনিধি

২৯ মে, ২০২০ ২১:৪৮

বিশ্বনাথে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তিকারীদের গ্রেপ্তারের দাবি

বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের চলমান উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে কটুক্তিকারীকে গ্রেপ্তারে দাবিতে প্রতিবাদ সভা করা হয়েছে। এসময় অলংকারী ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাবেক প্যানেল চেয়ারম্যান-১ রফিক মিয়া মেম্বারের উপর হামলাকারীদেরও গ্রেপ্তারে দাবি জানানো হয়।

শুক্রবার (২৯ মে) বিকেলে আহত রফিক মিয়া মেম্বারের পেছি খুরমা গ্রামের বাড়িতে এ প্রতিবাদ সভা করেন অলংকারী ইউনিয়ন আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ঈদের আগেরদিন র‌্যাব সদস্যদের উপর যারা হামলা করেছে তারা বিএনপির ক্যাডার। প্রধানমন্ত্রী ও তার সরকারের উন্নয়ন নিয়ে কটূক্তি, আইন শৃঙ্খলা বাহিনী ও আওয়ামী লীগ নেতা রফিক মেম্বারের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, এখন থেকে আর যদি প্রধানমন্ত্রী ও সরকারের উন্নয়ন নিয়ে কটূক্তি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের উপর হামলা করা হয় তাহলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

প্রধানমন্ত্রীর কটুক্তিকারী ও র‌্যাব সদস্যদের উপর হামলাকারী ও তাদের সহযোগীদের গ্রেপ্তারে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম ঘোষণা করে বক্তারা বলেন, দেশের প্রধানমন্ত্রীকে নিয়ে যারা কটূক্তি করে তারা দেশদ্রোহী, তাদের বিচার হওয়া জরুরী। এ জন্য অনতি বিলম্বে হামলাকারী ও কটুক্তিকারী এবং তাদের সহযোগি বিএনপি ক্যাডারদের গ্রেপ্তারে স্থানীয় এমপি ও প্রশাসনিক কর্মকর্তাদের সহযোগিতাও কামনা করছি।

অলংকারী ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজী হিরা মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাজী তফজ্জুল আলীর পরিচালনায় প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ফারুক আহমদ।

সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সহপ্রচার ও প্রকাশনা সম্পাদক বশির আহমদ, উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক আলতাব হোসেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সিতার মিয়া, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোবারক হোসাইন। অলংকারী ইউনিয়ন ছাত্রলীগের পক্ষে বক্তব্য দেন অলংকারী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সামিউল ইসলাম ফাহিম।

এর আগে প্রতিবাদ সভার শুরুতে বক্তব্য দেন আহত রফিক মিয়া মেম্বার। বক্তব্যে তিনি বলেন, সম্প্রতি প্রধানমন্ত্রী ও সরকারের (করোনাভাইরাসের প্রকোপে সারা দেশে বরাদ্দকৃত) ত্রাণ কার্যক্রম নিয়ে কটূক্তি করেন তার পার্শ্ববর্তী বাড়ির বাসিন্দা ও অলংকারী ইউনিয়ন বিএনপির যুগ্ম-সম্পাদক ব্যবসায়ী হাজী বেলাল মিয়া। এই কটূক্তির প্রতিবাদ করায় গত ২০মে বিএনপি নেতা বেলাল মিয়ার নেতৃত্বে তার উপর হামলা করা হয়। আর এ হামলার সহযোগি হিসেবে তিনি দায়ী করেন অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক নাজমুল ইসলাম রুহেলকে।

প্রতিবাদ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম জুয়েল, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আবদুল মতিন, প্রচার সম্পাদক নিখিল পাল, কার্যকরী সদস্য আনোয়ার মিয়া ও অলংকারী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুস ছোবহান।

 

আপনার মন্তব্য

আলোচিত