বিয়ানীবাজার প্রতিনিধি

২১ জুন, ২০২০ ১৫:১৮

বিয়ানীবাজারে আম পাড়া নিয়ে হামলা, চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু

সিলেটের বিয়ানীবাজারে গাছের আম পাড়া নিয়ে বিরোধের জের ধরে প্রতিবেশীদের হামলায় গুরুতর আহত এক ব্যক্তির চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। উপজেলার আলীনগর ইউনিয়নের খাসা গ্রামে এ ঘটনা ঘটে। গত পহেলা জুন এ ঘটনা ঘটলে শনিবার রাতে আকদ্দস আলী (৫৫) নামের ওই ব্যক্তি মারা যান। তিনি সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

নিহত আকদ্দস আলী উপজেলার আলীনগর ইউনিয়নের খাসা গ্রামের মৃত কাছিম আলীর পুত্র। য়না তদন্তের জন্য নিহতের মরদেহ সিলেট ওসমানী হাসপাতালে রয়েছে বলে জানা গেছে।

এ ঘটনায় থানায় মামলা হয়েছে এবং পুলিশ গতরাতে এক আসামিকে গ্রেপ্তার করেছে।

নিহত আকদ্দস আলীর ভাই হাফিজ কামিল আহমদ জানান, জুন মাসের শুরুতে বাড়ি একটা আম গাছে আম পাড়তে নিষেধ করেন আকদ্দস আলী। এর জের ধরে কিছুক্ষণ পরই দলবলসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাহের, তামজিদ, মারজান, মাসুকসহ ১০-১২ জন লোক আকদ্দস আলীর বসতঘরে এসে হামলা চালান। এ সময় হামলাকারীরা ঘরে থাকা আকদ্দস আলীকে টেনেহিঁচড়ে বাইরে নিয়ে যায়। সেখানে তাকে বেধড়ক মারধর করে তারা। এক পর্যায়ে মূমূর্ষ অবস্থায় আকদ্দস আলীকে নিয়ে ঘরে আসলে পুনরায় তারা বসতঘরে ঢুকে তার উপর হামলা করে। হামলার পর থেকে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছিল। শনিবার রাতে সেখানে তিনি মৃত্যুবরণ করেন।

এদিকে এ ঘটনায় বিয়ানীবাজার থানায় মামলা দায়ের করা হলে আসামিরা পলাতক থাকায় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তবে আকদ্দস আলীর মৃত্যুর খবরে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান শুরু করে এবং মারজান নামের ওই যুবককে তার মামার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনি শংকর কর বলেন, ঘটনায় জড়িত সন্দেহে মারজান (২৩) নামের এক যুবককে শনিবার রাতে গ্রেপ্তার করা হয়েছে। নিহতের পরিবারের দায়ের করা আগের মামলাই এখন হত্যা মামলা হিসেবে তদন্ত করবে পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত