সিলেটটুডে ডেস্ক

০৫ জুলাই, ২০২০ ০০:৪৪

কানাইঘাটে গৃহবধূ ধর্ষণের বিচার দাবিতে নগরীতে মানববন্ধন

সিলেট জেলার কানাইঘাট উপজেলার ব্রাহ্মণগ্রামের এক গৃহবধূকে গণধর্ষণের ঘটনার বিচার দাবিতে সিলেটে মানববন্ধন ও স্মারকলিপি দেওয়া হয়েছে। এ সময় ধর্ষক ও তার সহযোগিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।

কানাইঘাট স্টুডেন্ট এসোসিয়েশন এর উদ্যোগে শনিবার (৪ জুলাই) বিকেল ৪টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

কানাইঘাট স্টুডেন্ট এসোসিয়েশনের সভাপতি আসিফ আযহারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শামসুল ইসলাম চৌধুরীর পরিচালনায় নেতৃবৃন্দ সামাজিক মূল্যবোধের অবক্ষয় রোধে সকলঅপকর্মের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার পাশাপাশি গ্রামগঞ্জে তরুণ ও শিক্ষিত সমাজকে সোচ্চার হওয়ার আহ্বান জানানো হয়।

এরপর সিলেটের জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারের কাছে স্মারকলিপি দেওয়া হয়। এসময় আক্রান্ত পরিবারকে আইনি সহায়তা দিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তারা।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন সিলেট জজ কোর্টের এপিপি এডভোকেট মামুন রশিদ, জৈন্তাপুর প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি ফয়েজ আহমদ, সিলেট অনলাইন প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক তাওহিদুল ইসলাম।

উপস্থিত ছিলেন কানাইঘাট স্টুডেন্ট এসোসিয়েশন এর সহ-সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ পোস্টের চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মাহবুব এ রহমান, নোমান আহমদ সোহেল ও নূর আহমদ প্রমুখ।

উল্লেখ্য, গত ১ জুলাই বুধবার কানাইঘাট উপজেলার ৭ নং দক্ষিণ বানীগ্রাম ইউনিয়নের ব্রাহ্মণগ্রামে প্রবল ঝড়ের রাতে অস্ত্রের মুখে এক গৃহবধূকে (২২) গণধর্ষণ করা হয়। সংবাদ মাধ্যমে এ খবর প্রকাশ হলে এলাকায় ক্ষোভ বিরাজ করছে। গৃহবধূর স্বামী একজন নিম্নআয়ের নিরীহ মানুষ। এ ঘটনায় শনিবার দুপুর পর্যন্ত থানায় কোন মামলা হয়নি।

আপনার মন্তব্য

আলোচিত